Tuesday 9th of August 2022
Home / অর্থ-শিল্প-বাণিজ্য / হাওরে কৃষকদের মাঝে ইয়ানমার কম্বাইন হারভেস্টার বিতরণ

হাওরে কৃষকদের মাঝে ইয়ানমার কম্বাইন হারভেস্টার বিতরণ

Published at এপ্রিল ১১, ২০২২

হাওর অঞ্চলে বোরো মৌসুমে আকস্মিক বন্যা হওয়া নতুন কোন ঘটনা নয়। তবে এ বছর বন্যা বিগত কয়েক বছর তুলনায় অনেক আগেই শুরু হয়ে গেছে। ইতোমধ্যেই নেত্রকোনা ও সুনামগঞ্জের বেশ কয়েকটি হাওড়ে বন্যায় অনেক ধান তলিয়ে গেছে। তাই হাওড়ের ধান সঠিক সময়ে ঘরে তুলতে কৃষকদের সহায়তা করতে এগিয়ে এসেছে এসিআই মটরস্। হাওড় বেষ্টিত জেলা গুলোতে ইতোমধ্যেই ১৫০ এর অধিক ইয়ানমার কম্বাইন হারভেস্টার বিতরণ করছে এসিআই মটরস্।

বাংলাদেশের সবচেয়ে আধুনিক জাপানী প্রযুক্তির এই কম্বাইন হারভেস্টার হাওড়ের কৃষকদের মাঝে বিতরণ উপলক্ষ্যে নেত্রকোনা জেলার আটপাড়া ও কেন্দুয়া উপজেলায় গত ১০ ই এপ্রিল উপজেলা কৃষি অফিসের সামনে এক অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানে আটপাড়া উপজেলায় ১০টি ও কেন্দুয়া উপজেলায় ৪টি ইয়ানমার হারভেস্টার ডেলিভারি দেওয়া হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নেত্রকনা-৩ আসনের মাননীয় সংসদ সদস্য অসীম কুমার উকিল। এছাড়াও উপস্থিত ছিলেন আটপাড়া ও কেন্দুয়া উপজেলার উপজেলা নির্বাহী অফিসার, উপজেলা কৃষি অফিসার সহ কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের সংশ্লিষ্ট কর্মকর্তাবৃন্দ।

হারভেস্টারের সার্ভিস সঠিক সময় নিশ্চিত করার জন্য হাওড় এলাকায় অতিরিক্ত টেকনিশিয়ান ও ইঞ্জিনিয়ার নিয়োগ দিয়েছে এসিআই মটরস্। শুধু তাই নয়, হাওড় অঞ্চলে হারভেস্টার সার্ভিসের কথা চিন্তা করে স্থাপন করা হয়েছে ইয়ানমার সার্ভিস সেন্টার। স্পেয়ার পার্টস ও সার্ভিস প্রদানকে তরান্বিত করতে এসিআই মটরস এর আরো রয়েছে ইয়ানমার সার্ভিস ভ্যান।

This post has already been read 475 times!