Saturday 28th of May 2022
Home / সংগঠন ও কর্পোরেট সংবাদ / বাংলাদেশ ভেটেরিনারি এসোসিয়েশন -এর সাধারণ সভায় নির্বাচন কমিশন পুনর্গঠন

বাংলাদেশ ভেটেরিনারি এসোসিয়েশন -এর সাধারণ সভায় নির্বাচন কমিশন পুনর্গঠন

Published at অক্টোবর ৩১, ২০২১

এগ্রিনিউজ২৪.কম : গতকাল শনিবার (৩০ অক্টোবর) কেআইবি থ্রিডি হলে বাংলাদেশ ভেটেরিনারি এসোসিয়েশন এর সাধারণ সভা ও Antimicrobial Resistance (AMR) Containment in Bangladesh: Role of Veterinary Services. শিরোনামে সেমিনার অনুষ্ঠিত হয়েছে। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বিভিএ এর প্রেসিডেন্ট ডা. এস এম নজরুল ইসলাম।

বাংলাদেশ ভেটেরিনারি এসোসিয়েশন -এর মহাসচিব ড. হাবিবুর রহমান মোল্লার সঞ্চালনায় মূল প্রবন্ধ উপস্থাপন করেন প্রফেসর ড. তৌহিদুল ইসলাম।

সেমিনার শেষে সাধারণ আলাচনায়  বক্তব্য রাখেন CVASU এর সাবেক উপাচার্য প্রফেসর ড. নিশীথ চন্দ্র দেবনাথ, জাতীয় চিড়িয়াখানার পরিচালক ডা. মোঃ আব্দুল লতিফ, কেন্দ্রীয় ভেটেরিনারি হাসপাতালের পরিচালক ডা. শফিউল আহাদ সরকার স্বপন, প্রফেসর ড. মাইনউদ্দিন, জেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. কাজী কাজী রফিকুজ্জান, জেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. মাহবুবুল ইসলাম টুকু, ডা. এবিএম সবুর, ডা. খন্দকার হেলালউদ্দিন, ডা. আনিসুর রহমান, ডা. মিলি, ডা. সাইফুল বাসার ও ডা. শাহীনুর ইসলাম প্রমূখ।

সভায় সারা বাংলাদেশের সরকারী ও বেসরকারি পর্যায়ের প্রায় পাঁচ শতাধিক ভেটেরিনারিয়ানের উপস্থিতিতে বিস্তারিত আলোচনা শেষে বিভিএ এর প্রেসিডেন্ট ডা. এস এম নজরুল ইসলাম নিম্নোক্ত পাঁচ সদস্য বিশিষ্ট নির্বাচন কমিশন প্রস্তাব করেন।

১. চেয়ারম্যান- ডা. দেবাশীষ দাস, পরিচালক( সম্প্রসারণ),  ডিএলএস।

২. সদস্য- ডা. নিলুফা বেগম, পরিচালক, এলআরআই।

৩. সদস্য- ডা. অখিল চন্দ্র, সাবেক পিএসও, ডিএলএস

৪. সদস্য- ডা. আজিজুল হক খান, সাবেক উপ পরিচালক, এন এ টি পি।

৫.  সদস্য- ডা. বি এম মোজাফফর গণি ওসমানি,  উপ পরিচালক, এপিডেমিওলজী ইউনিট, ডিএলএস।

উপস্থিত ভেটেরিনারিয়ানগন সর্বসম্মতিক্রমে উপরোক্ত নির্বাচন কমিশনকে সমর্থন প্রদান করেন।

সভায় বিভিএ এর মহাসচিব ড. হাবিবুর রহমান মোল্লা অর্গানোগ্রাম বাস্তবায়নসহ গত নির্বাচনী ইস্তিহারের সফল বাস্তবায়নের কথা তুলে ধরেন। তিনি সারাদেশের বিভিন্ন প্রান্ত থেকে মতভেদের উর্ধে উঠে আগত সর্বস্তরের ভেটেরিনারিয়ানদের প্রতি আন্তরিক কৃতজ্ঞতা জ্ঞাপন করেন। তিনি আশাবাদ ব্যক্ত করে বলেন,  নানান মতভেদের উর্ধে উঠে পুনর্গঠিত নির্বাচন কমিশনের অধীনে একটি সৌহার্দপূর্ণ পরিবেশে নির্বাচন অনুষ্ঠানের মাধ্যমে বিভিএ এর নতুন নেতৃত্ব নির্বাচিত হবেন এবং  ভেটেরিনারিয়ানদের কল্যাণে কাজ করে যাবেন।

সবশেষে বিভিএ এর সভাপতি  ডা. এস এম নজরুল ইসলাম সবাইকে আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানিয়ে সভার সমাপ্তি ঘোষণা করেন।

This post has already been read 663 times!