Monday 23rd of May 2022
Home / অর্থ-শিল্প-বাণিজ্য / ১৫ দিনের বিশেষ অভিযানে কারেন্ট জাল জব্দ, জেল, জরিমানা

১৫ দিনের বিশেষ অভিযানে কারেন্ট জাল জব্দ, জেল, জরিমানা

Published at জানুয়ারি ২৯, ২০২০

নিজস্ব প্রতিবেদক: জাটকাসহ অন্যান্য সামুদ্রিক প্রজাতির মাছের ডিম, লার্ভী ও পোনা রক্ষায় মৎস্যসম্পদ ধ্বংসকারী বেহুন্দি জাল এবং অন্যান্য অবৈধ জাল নির্মূলে পরিচালিত সম্মিলিত বিশেষ অভিযানে ১৫দিনে ২ হাজার ২৬৭টি বেহুন্দি জাল, ৭ কোটি ১৬ লাখ মিটার কারেন্ট জাল, অন্যান্য ২ হাজার ৬৭টি অবৈধ জাল এবং ৯ হাজার ৫০২টি মাছ ধরার নৌকা ও অন্যান্য সরঞ্জামাদি আটক করা হয়েছে। পাশাপাশি এসব অভিযানে ১০ লাখ টাকা জরিমানা এবং ৬১ জনকে বিভিন্ন মেয়াদে জেল প্রদান করা হয়। এছাড়াও ১৭ হাজার (১৭ মে. টন) কেজি জাটকা এবং ২ হাজার ৩০০ কেজি অন্যান্য মাছ জব্দ করা হয়েছে। জব্দকৃত জাল পুড়িয়ে বিনষ্ট এবং জব্দকৃত মাছ স্থানীয় এতিমখানায় বিতরণ করা হয়েছে বলে মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয় সূত্রে জানা গেছে।

উল্লেখ্য, প্রথম ধাপে ৭ জানুয়ারি হতে ১৩ জানুয়ারি পর্যন্ত এবং দ্বিতীয় ধাপে ২১ জানুয়ারি হতে ২৮ জানুয়ারি পর্যন্ত উপকূলীয় ১৩টি জেলা ভোলা, পটুয়াখালী, নোয়াখালী, চাঁদপুর, কক্সবাজার, চট্টগ্রাম, বরিশাল, খুলনা, বরগুনা, বাগেরহাট, সাতক্ষীরা, মুন্সীগঞ্জ এবং পিরোজপুরে ৩৮৭টি মোবাইল কোর্টের মাধ্যমে ১ হাজার ৫৫৪টি বিশেষ অভিযান পরিচালিত হয়।

অভিযানে সমন্বয়কের দায়িত্বে ছিলেন মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব শ্যামল চন্দ্র কর্মকার। জেলা ও উপজেলা প্রশাসন, নৌপুলিশ এবং কোস্টগার্ডসহ মৎস্য বিভাগের কর্মকর্তাগণ অভিযানে অংশগ্রহণ করেন।

This post has already been read 1268 times!