Sunday 5th of February 2023
Home / অর্থ-শিল্প-বাণিজ্য / প্রকল্প বাস্তবায়নের অগ্রগতি নিয়ে মৎস্য ও প্রাণিসম্পদ প্রতিমন্ত্রীর অসন্তোষ

প্রকল্প বাস্তবায়নের অগ্রগতি নিয়ে মৎস্য ও প্রাণিসম্পদ প্রতিমন্ত্রীর অসন্তোষ

Published at জানুয়ারি ২৭, ২০২০

নিজস্ব প্রতিবেদক: চলতি অর্থ বছরের (২০১৯-২০২০) ছয় মাসেরও বেশি সময় অতিবাহিত হয়েছে। অথচ মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের অধীনে ডিসেম্বর-২০১৯ পর্যন্ত (৬ মাস) প্রকল্প কাজের প্রকল্পগুলোর বাস্তবায়নের গড় অগ্রগতি মাত্র ১৭.৬১% যেখানে জাতীয় গড় অগ্রগতি ২৬.৩৭%।

সোমবার (২৭ জানুয়ারি) মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের উন্নয়ন প্রকল্পসমূহের ডিসেম্বর/২০১৯পর্যন্ত বাস্তবায়ন অগ্রগতি পর্যালোচনা সভায় এ নিয়ে অসন্তোষ প্রকাশ করেছেন মৎস্য ও প্রাণিসম্পদ প্রতিমন্ত্রী মো. আশরাফ আলী খান খসরু, এমপি। এ সময় তিনি সময়ানুযায়ী উন্নয়ন প্রকল্পসমূহ বাস্তবায়নের জন্য প্রকল্প পরিচালকদের কড়া নির্দেশ দেন।

প্রকল্প পরিচালকদের উদ্দেশে প্রতিমন্ত্রী বলেন, উন্নয়ন প্রকল্পসমূহের কোন কাজ যাতে অসম্পন্ন না থাকে এবং কোন টাকা যেন ফেরত না দিতে হয় সেভাবে গুরুত্ব দিয়ে কাজ করুন। প্রাণিসম্পদের উন্নয়ন এবং প্রাণিজ আমিষ নিশ্চিতকরণে আরো বেশি ও বড় প্রকল্প নেয়ারও আহ্বান জানান তিনি।

উল্লেখ্য, চলতি  ২০১৯-২০ অর্থবছরে মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয় ৩৮টি প্রকল্প বাস্তবায়ন করছে। এসব প্রকল্পসমূহের অনুকূলে মোট বরাদ্দ রয়েছে ১৬২৬ কোটি টাকা, যার মধ্যে জিওবির ৭৬০ কোটি এবং প্রকল্প সাহায্য হিসেবে ৮৬৬ কোটি টাকা রয়েছে।

পর্যালোচনা সভায় মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের সচিব রওনক মাহমুদ, অতিরিক্ত সচিব (প্রাণিসম্পদ-২) কাজী ওয়াছি উদ্দিন এবং প্রাণিসম্পদ অধিদপ্তরের মহাপরিচালক ডা. আবদুল জব্বার শিকদারসহ বিভিন্ন উন্নয়ন প্রকল্পের প্রকল্প পরিচালকগণ উপস্থিত ছিলেন।

This post has already been read 3547 times!