Tuesday 18th of June 2024
Home / সংগঠন ও কর্পোরেট সংবাদ / কৃষিভিত্তিক গণমাধ্যম কর্মীদের সাথে AHCAB -এর মতবিনিময় সভা

কৃষিভিত্তিক গণমাধ্যম কর্মীদের সাথে AHCAB -এর মতবিনিময় সভা

Published at জানুয়ারি ২৩, ২০২০

নিজস্ব প্রতিবেদক: আগামী ১২-১৪ মার্চ রাজধানীর ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরাতে অনুষ্ঠিত হতে যাচ্ছে “5th AHCAB Inernational Expo-2020”. এক্সপো’র আয়োজক বাংলাদেশের প্রাণিস্বাস্থ্য সেবা খাতে নিয়োজিত কোম্পানিদের সংগঠন আহ্কাব –এ উপলক্ষ্যে উপলক্ষ্যে বুধবার (২২ জানুয়ারি) রাজধানীর উত্তরাস্থ ম্যাপল লীফ হোটেলে দেশের কৃষি সেক্টরের সাথে জড়িত সাংবাদিকদের সাথে এক মতবিনিময় সভার আয়োজন করে।

মতবিনিময় সভার শুরুতে পবিত্র কোরআন থেকে তেলওয়াত করেন আহকাব অফিস সেক্রেটারী মো. কামরুল। এরপর স্বাগত বক্তব্য ও এক্সপো’র বিষয়ে সার্বিক তথ্য তুলে ধরেন আহ্কাব মহাসচিব ডা. মো. কামরুজ্জামান।

ডা. মো. কামরুজ্জামান বলেন, আহ্কাব বিগত ৪টি মেলা প্রাণিসম্পদ খাতের সবগুলো অংশ নিয়ে আয়োজন করা হলেও এ বছরই প্রথম পোলট্রিকে সংযুক্ত করা হচ্ছে। পোলট্রি শিল্পকে আরো বেশি বেগবান করার জন্যে এমন উদ্যোগ নেয়া হয়েছে। সাধারণ সদস্যদের চাহিদা ও আহ্কাব নির্বাহী কমিটির অনুমতির মাধ্যমে পোলট্রিকে রাখা হয়েছে বলে জানান তিনি। আগামী মার্চ মাসে অনুষ্ঠিতব্য “5th AHCAB Inernational Expo-2020” সার্বিকভাবে সফল করার জন্য উপস্থিত কৃষিভিত্তিক গণমাধ্যম কর্মীদের সহায়তা চান।

সভায় উপস্থিত সম্পাদকগণ তাঁদের ব্যাক্তিগত মতামত ও পরামর্শ তুলে ধরেন।

সভায় জানানো হয়, মুজিববর্ষ উপলক্ষ্যে “মুজিববর্ষের অংগীকার, নিরাপদ প্রাণিজ আমিষ সবার” এ বছর স্লোগানে এক্সপো’র আয়োজন করা হবে। এক্সপোতে মোট ৪৮৮টি বিপরীতে ৪৪৬টি স্টল ইতিমধ্যে বিক্রি হয়ে গেছে।  ৬০টির বেশি বিদেশি কোম্পানি এবং ১১১ এর বেশি দেশীয় কোম্পানি তাদের অংশগ্রহণ নিশ্চিত করেছে বলে জানানো হয়।

মতবিনিময় সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন আহ্কাব নির্বাহী কমিটির সদস্য মো. আতিয়ার রহমান, ডা. খন্দকার মাহমুদুর রহমান, ডা. সাইফুল বাশার এবং কোষাধ্যক্ষ মো. মোসলেহ উদ্দিন।

This post has already been read 2128 times!