Saturday 28th of January 2023
Home / আঞ্চলিক কৃষি / ডিএই বরিশাল অঞ্চলের বিভাগীয় সভা অনুষ্ঠিত

ডিএই বরিশাল অঞ্চলের বিভাগীয় সভা অনুষ্ঠিত

Published at জানুয়ারি ২৩, ২০২০

নাহিদ বিন রফিক (বরিশাল): ডিএই বরিশালের বিভাগীয় মাসিক সভা বৃহস্পতিবার (২৩ জানুয়ারি) নগরীর খামারবাড়িস্থ অতিরিক্ত পরিচালকের কক্ষে অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের (ডিএই) অতিরিক্ত পরিচালক মো. আফতাব উদ্দিন। তিনি বলেন, চলতি বোরো মৌসুমে ধানের পাশাপাশি ভুট্টা, তেল ও ডাল ফসলের উৎপাদন বাড়ানো দরকার। আর এ জন্য নিবিড় পরিচর্যা এবং রোগপোকা দমনে প্রয়োজন কৃষকের পাশে থেকে ব্যবস্থাগ্রহণ নিশ্চিত করা। তবেই আমাদের কাক্সিক্ষত লক্ষমাত্রা অর্জন সম্ভব।

আঞ্চলিক কার্যালয়ের উপপরিচালক মো. তাওফিকুল আলমের সঞ্চালনায় অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন ডিএই পটুয়াখালীর উপপরিচালক হৃদয়েশ^র দত্ত, ঝালকাঠির উপপরিচালক মো. ফজলুল হক, পিরোজপুরের উপপরিচালক আবু হেনা মো. জাফর, বরগুনার উপপরিচালক মো. মতিয়ুর রহমান, কৃষি প্রশিক্ষণ ইনস্টিটিউটের ভাইস-প্রিন্সিপাল সন্তোষ চন্দ্র মন্ডল, বরিশালের জেলা প্রশিক্ষণ অফিসার আব্দুল অদুদ খান, আঞ্চলিক কৃষি তথ্য অফিসার মো. শাহাদাত হোসেন প্রমুখ।

সভায় মাসিক কৃষিকথা পত্রিকার গ্রাহক সংগ্রহের জন্য এ অঞ্চলের তিন জন কৃষি অফিসারকে ধন্যবাদ পত্র প্রদান করায় কৃষি তথ্য সার্ভিসের কর্তৃপক্ষকে ধন্যবাদ দেয়া হয়। অনুষ্ঠানে ১৫ জন কর্মকর্তা অংশগ্রহণ করেন। অনুুষ্ঠানশেষে অতিরিক্ত পরিচালকের হাতে ২০২০ সালের কৃষি ডাইরি উপহার দেয়া হয়।

This post has already been read 1816 times!