Saturday 28th of May 2022
Home / অর্থ-শিল্প-বাণিজ্য / আধুনিক ও বাণিজ্যিক কৃষি সন্নিকটে –কৃষি মন্ত্রী

আধুনিক ও বাণিজ্যিক কৃষি সন্নিকটে –কৃষি মন্ত্রী

Published at নভেম্বর ২১, ২০১৯

কৃষি মন্ত্রী ড. মো. আব্দুর রাজ্জাক, এম.পি।

নিজস্ব প্রতিবেদক: কৃষিজাত পণ্যের উৎপাদন বৃদ্বিকরণ, প্রক্রিয়াজাতকরণ, মূল্য সংযোজন করে রপ্তানির মাধ্যমে দেশের অর্থনীতির উন্নয়নের মাধ্যমে কৃষকের মুখে হাসির ফুটাতে হবে। এই মেলা আমাদের আশা দেখাচ্ছে , আধুনিক ও বাণিজ্যিক কৃষি সন্নিকটে। আমার বিশ্বাস বাংলাদেশ এগ্রো প্রসেসর’স এসোসিয়েশন (বাপা) যেভাবে এগিয়ে যাচ্ছে এর ধারাবাহিকতা বজায় থাকলে আগামী বছর এই মেলায় মাননীয় প্রধানমন্ত্রী উপস্থিত থাকবেন।

বৃহস্পতিবার (২১ নভেম্বর) কৃষি মন্ত্রী ড. মো. আব্দুর রাজ্জাক, এম.পি রাজধানীর বসুন্ধরা আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে ৩ দিন ব্যাপী (২১-২৩ নভেম্বর) ৭ম বাপা ফুডপ্রো ইন্টারন্যাশনাল এক্সপ্রো ২০১৯ এর উদ্বোধনী অনুষ্ঠানে এসব কথা বলেন।

কৃষি মন্ত্রী বলেন, কৃষি সেক্টরের ক্রমবর্ধমান বিকাশ নিশ্চিত করা এবং আন্তর্জাতিক পর্যায়ের সঙ্গে তাল মিলিয়ে এগিয়ে নিতে আপনাদের পদক্ষেপ জাতির জন্য মঙ্গলময়। বাংলাদেশ যাতে কোনোভাবেই এ খাতে পিছিয়ে না যায়, সে ব্যাপারে  সরকারের পক্ষ হতে যে কোন সহযোগিতা দিতে প্রস্তুত। যেহেতু ফুড প্রসেসিং সেক্টর এবং এর সঙ্গে জড়িত সব  প্রতিষ্ঠানের বিকাশ এবং সার্বিক সমন্বয় নিশ্চিত করার মাধ্যমে দেশের অর্থনৈতিক উন্নয়ন আরো বেগবান হবে। এই কাজে বাংলাদেশে পাইনিয়ার প্রাণ গ্রুপকে আন্তরিক ধন্যবাদ জানান তিনি।

শেষে মন্ত্রী মেলার বিভিন্ন স্টল পরিদর্শন করেন।

This post has already been read 1489 times!