Wednesday 18th of May 2022
Home / অর্থ-শিল্প-বাণিজ্য / রাজধানীতে ৩দিন ব্যাপী বাপা ফুডপ্রো ইন্টারন্যাশনাল এক্সপ্রো শুরু

রাজধানীতে ৩দিন ব্যাপী বাপা ফুডপ্রো ইন্টারন্যাশনাল এক্সপ্রো শুরু

Published at নভেম্বর ২১, ২০১৯

নিজস্ব প্রতিবেদক: রাজধানীর বসুন্ধরা আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে শুরু হয়েছে ৩দিন ব্যাপী (২১-২৩ নভেম্বর) ‘৭ম বাপা ফুডপ্রো ইন্টারন্যাশনাল এক্সপ্রো ২০১৯’। সরাসরি ফুড প্রসেসিং সেক্টরের সঙ্গে জড়িত ১৫টি দেশের প্রায় ৩শ’ টি প্রতিষ্ঠান মেলায় অংশগ্রহণ করেছে। বাংলাদেশ অ্যাগ্রো প্রসেসরস অ্যাসোসিয়েশন (বাপা) এবং রেইনবো এক্সিবিশন অ্যান্ড ইভেন্ট ম্যানেজমেন্ট সার্ভিসেস লিমিটেড এ মেলার আয়োজন করেছে। বৃহস্পতিবার (২১ নভেম্বর) কৃষি মন্ত্রী ড. মো. আব্দুর রাজ্জাক, এম.পি উক্ত মেলার উদ্বোধন করেন।

আয়োজক সূত্রে জানা যায়, ইতোমধ্যে ছয়বার অনুষ্ঠিত এ মেলার আশাতীত সাফল্য, বিভিন্ন আন্তর্জাতিক এবং দেশি প্রতিষ্ঠানের অংশগ্রহণ এবং দর্শনার্থীদের অভূতপূর্ব সাড়া পাওয়ায় এবারের মেলায়ও তার প্রতিফলন ঘটেছে বাপা ১শ’ ৪৪টি দেশে প্রক্রিয়াজাত খাদ্য রপ্তানি করছে; গত অর্থবছরে রপ্তানির মাধ্যমে ৩শ ৭২ মিলিয়ন ডলার আয় করেছে। ২০২১ সালে রপ্তানি ১ বিলিয়ন ডলারে উন্নীত করতে নিরলস কাজ করছে বাপা।

বাপার সভাপতি ফখরুল ইসলাম মুন্সির সভাপতিত্বে মেলার উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য দেন বাংলাদেশে নিযুক্ত ভারতের হাইকমিশনার(দায়িত্বে) বিশ্বদ্বীপ দে, বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের চেয়ারম্যান সাইয়েদা সরোয়ার জাহান; এফএও এর কান্ট্রি রিপ্রেজেনটেটিভ রর্বাট ডগলাস সিম্পসন; কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের মহাপরিচালক ড. মো. আব্দুল ম্ঈুদ; কৃষি বিপণন অধিদপ্তরের মহাপরিচালক মোহাম্মদ ইউসুফ ও ফুডপ্রো ইন্টারন্যাশনাল এক্সপো মেলা কমিটি-২০১৯ এর চেয়ারম্যান এবং শীর্ষস্থানীয় শিল্প প্রতিষ্ঠান প্রাণ-আরএফএল গ্রুপের চেয়ারম্যান ও প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) আহসান খান চৌধুরী ও এসিআই’র এমডি ড. এফএইচ আনসারি।

মেলা কমিটির চেয়ারম্যান আহসান খান চৌধুরী উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত অতিথিদের ধন্যবাদ জানান।

This post has already been read 1485 times!