Friday 20th of May 2022
Home / অর্থ-শিল্প-বাণিজ্য / ঝালকাঠিতে চলছে ৩দিন ব্যাপী ফলদ বৃক্ষমেলা

ঝালকাঠিতে চলছে ৩দিন ব্যাপী ফলদ বৃক্ষমেলা

Published at সেপ্টেম্বর ৪, ২০১৯

নাহিদ বিন রফিক (বরিশাল): ঝালকাঠির কাঠালিয়া উপজেলা পরিষদ চত্বরে ৩ দিন ব্যাপী ফলদ বৃক্ষমেলা শুরু হয়েছে। মঙ্গলবার (৩ সেপ্টেম্বর) ফলদ বৃক্ষমেলার শুভ উদ্বোধন করেন উপজেলা চেয়ারম্যান  মো. এমাদুল হক মনির।

প্রধান অতিথির বক্তৃতায় তিনি বলেন, সুযোগ আছে এমন প্রত্যেকে গাছ লাগাতে হবে। এ জন্য প্রয়োজন পূর্ব পরিকল্পনা। কোথায় কোন বৃক্ষ রোপণ করতে তা আগেই সিদ্ধান্ত নেয়া দরকার। বনজ গাছের সংখ্যা না বাড়িয়ে ফলগাছ লাগালে উপকার বেশি। এ বিষয়ে উৎসাহ দেয়ার জন্য তিনি সংশ্লিষ্ট সকলের প্রতি আহ্বান জানান। মেলা উদ্বোধন শেষে তিনি বিভিন্ন স্টল ঘুরে দেখেন। এছাড়া তিনি চাষি এবং বিভিন্ন স্কুলের ছাত্র-ছাত্রীদের মাঝে বিনামূল্যে ফলগাছের চারা বিতরণ করেন।

উপজেলা নির্বাহী অফিসার আকন্দ মোহাম্মদ ফয়সাল উদ্দীনের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন উপজেলা কৃষি অফিসার মো. শহিদুল ইসলাম এবং উপজেলা ভাইস-চেয়ারম্যান মো. বদিউজ্জামান সিকদার। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন কৃষি সম্প্রসারণ অফিসার মো. মনিরুল ইসলাম, সহকারি কৃষি সম্প্রসারণ অফিসার মোশারেফ হোসেন, উপসহকারি উদ্ভিদ সংরক্ষণ কর্মকর্তা মো. জামাল হোসেন প্রমুখ।

উপজেলা কৃষি অফিস আয়োজিত ৩ দিনের মেলায় ১৩ টি স্টল স্থান পায়। এবারের প্রতিপাদ্য বিষয় হচ্ছে- পরিকল্পিত ফল চাষ যোগাবে পুষ্টিসম্মত খাবার।

This post has already been read 1011 times!