Monday 17th of June 2024
Home / অর্থ-শিল্প-বাণিজ্য / মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের সাথে ৮টি অধিদফতর ও সংস্থার বার্ষিক কর্মসম্পাদন চুক্তি স্বাক্ষরিত

মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের সাথে ৮টি অধিদফতর ও সংস্থার বার্ষিক কর্মসম্পাদন চুক্তি স্বাক্ষরিত

Published at জুন ১৯, ২০১৯

নিজস্ব প্রতিবেদক: প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের সাথে ৮টি অধিদফতর ও সংস্থায় বার্ষিক কর্মসম্পাদন (APA) চুক্তি স্বাক্ষরিত হয়েছে। বুধবার (১৯ জুন) প্রাণিসম্পদ অধিদফতরের সম্মেলন কক্ষে উক্ত চুক্তিগুলো স্বাক্ষরিত হয়।

মন্ত্রণালয়ের আওতাধীন মৎস্য অধিদফতর, প্রাণিসম্পদ অধিদফতর, মৎস্য গবেষণা ইনস্টিটিউট, প্রাণিসম্পদ গবেষণা ইনস্টিটিউটের মহাপরিচালকগণ যথাক্রমে আবু সাইদ মো. রাশেদুল হক, ডা. হীরেশ রঞ্জন ভৌমিক, ড. ইয়াহিয়া মাহমুদ ও নাথুরাম সরকার এবং মৎস্য উন্নয়ন কর্পোরেশনের চেয়ারম্যান দিলদার আহমদ, ভেটেরিনারি কাউন্সিলের রেজিস্ট্রার ডা. এমরান হোসেন খান, চট্টগ্রামস্থ মেরিন ফিশারিজ একাডেমির অধ্যক্ষ ক্যাপ্টেন মাসুক হাসান আহমেদ ও মৎস্য ও প্রাণিসম্পদ তথ্য দফতরের উপপরিচালক শেফাউল হকের সাথে মন্ত্রণালয়ের সচিব রইছউল আলম মণ্ডল পৃথক-পৃথকভাবে চুক্তি স্বাক্ষর করেন।

এ সময় মৎস্য ও প্রাণিসম্পদ প্রতিমন্ত্রী আশরাফ আলী খান খসরু, এমপি উপস্থিত ছিলেন। প্রতিমন্ত্রী চুক্তিস্বাক্ষরকে স্বাগত জানিয়ে বলেন, সরকার ২০৪১ সালের মধ্যে বাংলাদেশ একটি উন্নত রাষ্ট্রে পরিণত করতেই দেশের সুশাসন সংহতকরণে বদ্ধপরিকর। তাই প্রশাসনের স্বচ্ছতা, জবাবদিহিতা এবং প্রাতিষ্ঠানিক সক্ষমতার উন্নয়নে ২০১৪-১৫ অর্থবছর থেকে মন্ত্রণালয়ের সাথে অধীনস্থ দফতরেগুলোর বার্ষিক কর্মসম্পাদন চুক্তিস্বাক্ষরের (APA) পদ্ধতি চালু করেছে।

সচিব রইছউল আলম মণ্ডল বলেন, ২০১৫-১৬ অর্থবছর থেকে এই মন্ত্রণালয় এ চুক্তিস্বাক্ষরের মাধ্যমে বেশ উপকৃত হচ্ছে এবং ২০১৬-১৭ ও ২০১৭-১৮ অর্থবছর থেকে এ ব্যাপারে সুনাম অর্জন করে যাচ্ছে।

This post has already been read 2020 times!