Tuesday 24th of May 2022
Home / অর্থ-শিল্প-বাণিজ্য / বাংলাদেশ থেকে মাছ-মাংস নিতে চায় সংযুক্ত আরব আমিরাত

বাংলাদেশ থেকে মাছ-মাংস নিতে চায় সংযুক্ত আরব আমিরাত

Published at জুন ১৮, ২০১৯

নিজস্ব প্রতিবেদক: বাংলাদেশ থেকে নিরাপদ ও হালাল প্রাণিজ খাদ্য আমদানি করতে আগ্রহ প্রকাশ করেছে সংযুক্ত আরব আমিরাত । মঙ্গলবার (১৮ জুন) মৎস্য ও প্রাণিসম্পদ প্রতিমন্ত্রী আশরাফ আলী খান খসরু এমপি’র সাথে এক দ্বিপাক্ষিক বৈঠক সংযুক্ত আরব আমিরাতের খাদ্য নিরাপত্তা বিষয়ক প্রতিমন্ত্রী মারিয়াম বিনতে মোহাম্মদ সাঈদ হারেব আল মেহাইরি এ আগ্রহের কথা জানান।

মৎস্য প্রতিমন্ত্রীর দফতরে অনুষ্ঠিত বৈঠকে বাংলাদেশের উৎপাদিত মৎস্য ও প্রাণিসম্পদের ব্যাপক উন্নয়ন এবং স্বয়ংসম্পূর্ণতা অর্জনের কথা তুলে ধরে মৎস্য প্রতিমন্ত্রী সংযুক্ত আরব আমিরাতে মাছ ও মাংসসহ প্রাণিজ খাদ্য রপ্তানির পাশাপাশি তাদের টেকনিক্যাল সহায়তারও প্রস্তাব দেন। সংযুক্ত আরব আমিরাতের প্রতিমন্ত্রী বাংলাদেশের সামুদ্রিক মৎস্যসম্পদ, গরু-মহিষ এবং ডেইরি শিল্পের অবস্থা আগ্রহ সহকারে অবহিত হন।

তিনি বাংলাদেশের উৎপাদিত মৎস্য ও প্রাণিজ খাদ্য নিরাপদ ও হালাল হবে কিনা, তা জানতে চান। বাংলাদেশের উৎপাদিত প্রাণিজ খাদ্য শতভাগ নিরাপদ ও হালাল বলে আমিরাতের প্রতিমন্ত্রীকে জানানো হয়। এদেশের মাছ রপ্তানিতে ইউরোপীয় ইউনিয়ন কর্তৃক অনাপত্তি সনদপ্রাপ্তির কথাও জানানো হয়। উভয়মন্ত্রী দু’দেশের মধ্যে দ্বিপাক্ষিক সম্পর্ক আরো জোরদার করার কথাও উল্লেখ করে ভবিষ্যতে আবারো দ্বিপাক্ষিক বৈঠকে মিলিত হবার আশাবাদ ব্যক্ত করেন।

সংযুক্ত আরব আমিরাতের প্রতিনিধি দলে বাংলাদেশে নিযুক্ত সেদেশের রাষ্ট্রদূত ছাড়াও অন্যান্য কর্মকর্তাবৃন্দ এবং বাংলাদেশের পক্ষে মন্ত্রণালয়ের সচিব রইছউল আলম মণ্ডল, মৎস্য উন্নয়ন কর্পোরেশনের চেয়ারম্যান দিলদার আহমদ, মৎস্য অধিদফতরের ডিজি আবু সাইদ মো. রাশেদুল হক, প্রাণিসম্পদ অধিদফতরের ডিজি হীরেশ রঞ্জন ভৌমিক, মৎস্য গবেষণা ইনস্টিটিউটের ডিজি ড. ইয়াহিয়া মাহমুদ, প্রানিসম্পদ গবেষণা ইনস্টিটিউটের ডিজি নাথুরাম সরকার প্রমুখ উপস্থিত ছিলেন।

This post has already been read 1385 times!