Tuesday 23rd of April 2024
Home / অন্যান্য / পবিপ্রবি’তে মহান স্বাধীনতা দিবস উপলক্ষে এক টাকার বিরিয়ানি 

পবিপ্রবি’তে মহান স্বাধীনতা দিবস উপলক্ষে এক টাকার বিরিয়ানি 

Published at মার্চ ২৭, ২০১৯

ইফরান আল রাফি (পবিপ্রবি প্রতিনিধি): পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে সাধারণ শিক্ষার্থীদের উদ্যোগে মহান স্বাধীনতা দিবস উপলক্ষে অসহায় ও সুবিধাবঞ্চিত শিশুদের জন্য ‘এক টাকার বিরিয়ানি’ কার্যক্রম অনুষ্ঠিত হয়েছে। বাঙালির গৌরবময় এ দিনটিকে ভিন্ন আঙ্গিকে পালন করতে মঙ্গলবার (২৬ মার্চ) বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীদের আর্থিক সহায়তায় মানবিক দায়বদ্ধতার অংশ হিসেবে বিশ্ববিদ্যালয়ের প্বার্শবর্তী এলাকার অসহায় ও সুবিধা বঞ্চিত শিশুদের জন্য এ উদ্যোগ নেওয়া হয়। নামে মাত্র এক টাকার বিনিময়ে এসব শিশুদের জন্য ইচ্ছা ও প্রয়োজনমত বিরিয়ানি ও মুখরোচক খাবারের ব্যবস্থা করা হয়। প্রায় দেড় শতাধিক অসহায় ও সুবিধাবঞ্চিত শিশুরা এ কার্যক্রমে অংশগ্রহণ করেন।

উক্ত কার্যক্রমের উদ্যোক্তা বিশ্ববিদ্যালয়ের মাষ্টার্স শিক্ষার্থী রবিউল ফয়সাল নাঈম বলেন, ”সুবিধা বঞ্চিত এসব শিশুদের মুখে সামান্য একটু হাসি ফুটানোর জন্যই এ আয়োজন এবং আগামীতে এ ধরনের মানবিক কার্যক্রমে সকলের সহযোগীতা কাম্য।” এছাড়াও শিশুদের মাঝে কলম, খাতা, পেন্সিল, স্কেল, রং পেন্সিল ইত্যাদি শিক্ষা উপকরণ বিতরণ করা হয়।

উক্ত মানবিক কার্যক্রমে অর্থ সংগ্রহ, খাবার তৈরী, বিতরণ, সামিয়ানা সাজানো সহ বিভিন্ন কাজে স্বেচ্ছাসেবী হিসেবে দায়িত্ব পালন করে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন সেমিস্টারের শিক্ষার্থীরা। স্বেচ্ছাসেবায় দায়িত্বপ্রাপ্ত কৃষি অনুষদের শিক্ষার্থী জয় সরকার জানান, “এসব মানবিক কাজে অংশগ্রহণ করার তৃপ্তি ভাষায় প্রকাশ করার মতো নয় এবং এসকল সুবিধা বঞ্চিত শিশুরা আমাদের ভাই বোনের মতো, এদের পাশে সমাজের বিত্তবানদেরও এগিয়ে আসতে হবে।”

This post has already been read 2844 times!