Sunday 14th of April 2024
Home / অন্যান্য / মরহুম ওয়াসিম -এর স্মরণে সিকৃবি‘তে বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয় কর্মসূচি

মরহুম ওয়াসিম -এর স্মরণে সিকৃবি‘তে বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয় কর্মসূচি

Published at মার্চ ২৭, ২০১৯

তাজুল ইসলাম (সিকৃবি প্রতিনিধি): মঙ্গলবার (২৬মার্চ) সিলেট নগরের গুরুত্বপূর্ণ তিনটি পয়েন্ট শিবগঞ্জ, টিলাগড় ও মেজর টিলাতে বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয় কর্মসূচি পালন করা হয়। কর্মসূচির আয়োজন করেন, সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের স্বেচ্ছায় রক্তদান -এর সংগঠন ‘বাধঁন’। সিকৃবি শিক্ষার্থী ঘোরী মো. ওয়াসিম আব্বাসের স্মরণে এ কর্মসূচি পালন করে বাধঁন পরিবার। এ সময় ৬০জন স্বেচ্ছাসেবী অংশগ্রহণ করেন। সকাল ১০টা থেকে শুরু থেকে দুপুর ২টা পর্যন্ত বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয় কার্যক্রম চলে।

এ সময় প্রায় তিনশত পঞ্চাশ (৩৫০) জনের রক্তের গ্রুপ নির্ণয় করে হয়। সিকৃবি’র বাঁধনের সভাপতি জাহিদ হোসেন মতে,মরহুম ঘোরী মো. ওয়াসিম আব্বাস একজন নিয়মিত রক্তদাতা ছিলো, তার অনাকাঙ্খিত মৃত্যুতে বাঁধন, সিলেট কৃষি বিশ্ববিদ্যালয় ইউনিট তার নামে একটি বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয় কর্মসূচির আয়োজন করেছে।

প্রসঙ্গত, শনিবার (২৩ মার্চ) সন্ধ্যার দিকে সিকৃবি শিক্ষার্থী ওয়াসিম আব্বাসকে ঢাকা-সিলেট রোডের শেরপুর এলাকায় ভাড়া নিয়ে কথা কাটাকাটির এক পর্যায়ে উদার পরিবহনের একটি বাস থেকে ফেলে দেয় বাসটির হেলপার। ঘটনাস্থলেই বাসের চাকার নিচে পিষ্ট হয়ে ওয়াসিমের মৃত্যু হয়।

This post has already been read 2211 times!