Monday 16th of May 2022
Home / অন্যান্য / পবিপ্রবি’তে মহান স্বাধীনতা দিবস উদযাপন

পবিপ্রবি’তে মহান স্বাধীনতা দিবস উদযাপন

Published at মার্চ ২৭, ২০১৯

ইফরান আল রাফি (পবিপ্রবি প্রতিনিধি): পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে মহান স্বাধীনতা দিবস ও জাতীয় দিবস উদযাপন করা হয়েছে। দিবসটি উপলক্ষে বিশ্ববিদ্যালয় জাতীয় দিবস উদযাপন কমিটির আয়োজনে পুষ্পস্তবক অর্পণ, জাতীয় পতাকা উত্তোলন ও কুচকাওয়াচ পরিদর্শণ, স্বাধীনতা দিবস র‌্যালী, শিশু কিশোরদের প্রতিযোগিতা, প্রীতি খেলাধুলা এবং দোয়া ও প্রার্থনার আয়োজন করা হয়। মঙ্গবার (২৬ মার্চ) সকাল ৮টায় বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মো. হারুনর রশীদ ও উপ উপাচার্য অধ্যাপক মোহাম্মদ আলী জয় বাংলা পাদদেশ ও পরে বঙ্গবন্ধুর ভাস্কর্যে পুষ্পস্তবক অর্পণের মধ্য দিয়ে মুক্তিযুদ্ধে শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেন।

পরে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন অনুষদের ডিন, প্রভোস্ট কাউন্সিল, শিক্ষক সমিতি, অফিসার্স এসোসিয়েশন, ছাত্রলীগ, বঙ্গবন্ধু পরিষদ, বঙ্গবন্ধু সমম্বয় পরিষদ, সেক্টর কমান্ডার্স ফোরাম, সৃজনী বিদ্যানিকেতন, কর্মচারী পরিষদ, মুক্তধারা সাংস্কৃতিক সংগঠন, উদীচী সাংস্কৃতিক গোষ্ঠিসহ বিভিন্ন সংগঠনের পক্ষ থেকে পুষ্পস্তবক অর্পণ করা হয়। সকাল সাড়ে ৯ টায় বিশ্ববিদ্যালয়ের খেলার মাঠে জাতীয় পতাকা উত্তোলন ও স্বাধীনতা দিবস কুচকাওয়াচ পরিদর্শণ করেন ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মো. হারুনর রশীদ। পরে খেলার মাঠ থেকে স্বাধীনতা দিবস র‌্যালী শুরু হয়। যা ক্যাম্পাসের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে একাডেমিক ভবনে এসে শেষ হয়।

সকাল সাড়ে ১১টায় স্বাধীনতা দিবস উপলক্ষে প্রীতি খেলাধুলা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানের আয়োজন করা হয়। বাদ যোহর কেন্দ্রীয় মসজিদে মুক্তিযুদ্ধের সকল শহীদদের আত্মার মাগফিরাত কামনা করে পবিত্র কুরআন থেকে তেলাওয়াত ও মিলাদ মাহফিলের আয়োজন করা। অপরদিকে বিশ্ববিদ্যালয়ের বরিশালস্থ ক্যাম্পাসেও পুষ্পস্তবক অর্পণ, শোভাযাত্রা, আলোচনা সভা ও প্রীতি খেলাধুলার আয়োজনের মধ্য দিয়ে মহান স্বাধীনতা দিবস উদযাপন করা হয়েছে।

This post has already been read 999 times!