Saturday 20th of April 2024
Home / অন্যান্য / রাজশাহীর পবায় নিরাপদ খাদ্য এবং মৎস ও পশু খাদ্য আইন বিষয়ক কর্মশালা

রাজশাহীর পবায় নিরাপদ খাদ্য এবং মৎস ও পশু খাদ্য আইন বিষয়ক কর্মশালা

Published at ফেব্রুয়ারি ২৮, ২০১৯

রাজশাহী সংবাদাতা: রাজশাহীর পবা উপজেলার বড়গাছী ইউনিয়ন পরিষদে নিরাপদ খাদ্য আইন-২০১৩, ভোক্তা অধিকার সংরক্ষণ আইন-২০০৯, মৎস ও পশু খাদ্য আইন-২০১০ বিষয়ক দিনব্যাপী এক কর্মশালা বৃহস্পতিবার (২৮ ফেব্রুয়ারী) অনুষ্ঠিত হয়েছে। ইউনিয়ন পরিষদ হল রুমে দাতা সংস্থা ইউকেএইড এর অর্থায়নে ও ব্রিটিশ কাউন্সিলের কারিগরি সহায়তায় ভোক্তা অধিকার বিষয়ক জাতীয় প্রতিষ্ঠান কনজুমারস্ এসোসিয়েশন অব বাংলাদেশ-ক্যাব এর বাস্তবায়িত ইস্যু বেইজড্ প্রজেক্ট অন ফুড সেফটি গভার্নেন্স ইন পোল্ট্রি সেক্টর প্রকল্প এই কর্মশালার আয়োজন করে। ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. সোহেল রানাসহ সকল ইউপি সদস্য, পবা উপজেলা কনজুমারস কমিটির সাধারণ সম্পাদক মো. ওয়াজেদ আলী খান, সহ-সভাপতি মোসা. রহীমা বেগম, সাংগঠনিক সম্পাদক ও সাংবাদিক সোহেল মাহবুব, সদস্য, ফিড ডিলার, স্কূল শিক্ষক, খামারী, আদিবাসী, ভেটেরিনারী ডাক্তার ও ক্যাবের প্রতিনিধিসহ সরকারী ও বেসরকারী প্রতিষ্ঠানের ৩৫ জন কর্মকর্তা এতে অংশ নেয়।

ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. সোহেল রানার সভাপতিত্বে অনুষ্ঠিত কর্মশালায় অন্যান্যদের মধ্যে আলোচনায় অংশ নেন পবা উপজেলা খাদ্য নিয়ন্ত্রয়ক মো. জাকির হোসেন, সহকারী পরিচালক অপূর্ব অধিকারী, জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর, রাজশাহী, ভেটেরিনারী সার্জন, ডা. খন্দকার সাগর আহমেদ ও জেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ড. জুলফিকার মো. আখতার হোসেন ক্যাব প্রকল্পের মাঠ সমম্বয়কারী কৃষিবিদ মিজানুর রহমান, মাঠ কর্মকর্তা কৃষিবিদ মো. মহিদুল হাসান, মোজাম্মেল শেখ ও প্রমূখ।

কর্মশালায় খাদ্য, বাণিজ্য, মৎস ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের প্রতিনিধিগণ নিজ নিজ মন্ত্রণালয়ের আইন বিষয়ক বিস্তারিত উপস্থাপন করেন। উক্ত কর্মশালায় পোল্ট্রির নিরাপদ খাদ্যের সুশাসন প্রতিষ্ঠাসহ ভোক্তা অধিকার নিশ্চিত করণে ক্যাব, ব্রিটিশ কাউন্সিলসহ সংশ্লিষ্ট সরকারী দপ্তরের সাথে একযোগে কাজ করার অঙ্গীকার ব্যক্ত করেন।

This post has already been read 1744 times!