Wednesday 24th of April 2024
Home / অর্থ-শিল্প-বাণিজ্য / ফরিদপুরে স্থানীয় কৃষক, সেবা দানকারী ও কৃষি সম্প্রসারণ অধিদপ্তর এর আলোচনা সভা

ফরিদপুরে স্থানীয় কৃষক, সেবা দানকারী ও কৃষি সম্প্রসারণ অধিদপ্তর এর আলোচনা সভা

Published at জানুয়ারি ২১, ২০১৯

আব্দুর রাজ্জাক (ফরিদপুর): ফরিদপুরের ভাঙ্গা উপজেলার হামিরদি ইউনিয়নের সিংগারিয়া, মাঝিকান্ধা, খাজুরা, মনছুরাবাদ ও শাহীমেীলভদী গ্রামের কৃষক ও স্থানীয় সেবা দানকারীরা আধুনিক যন্ত্রপাতি ব্যবহার করে থাকে। ইউএসএআইডি (USAID) এর অর্থায়নে সিসা -এমআই, সিমিট বাংলাদেশ ও কৃষি সম্প্রসারণ অধিদপ্তর এর যৌথ এর উদ্যোগে রবিবার (২০ জানুয়ারী) সংরক্ষণশীল কৃষি (Conservation Agriculture) ও কৃষিতে আধুনিক যন্ত্রপাতি ব্যবহারকারী কৃষক, স্থানীয় সেবা দানকারী ও কৃষি সম্প্রসারণ অধিদপ্তর এর মাধ্যমে যেীথ সভার আয়োজন করা হয়।

উক্ত সভায় উপস্থিত ছিলেন, মো. আ. রাজ্জাক, কৃষি উন্নয়ন কর্মকর্তা, আন্তর্জাতিক গম ও ভূট্টা উন্নয়ন কেন্দ্র, ফরিদপুর হাব, মো. সাইফুল ইসলাম, টেকনিক্যাল ফ্যাসিলিট্যাটর, সিসা-এমআই প্রকল্প, সোসাইটি ডেভেলপন্টে কমিটি (এসডিসি)। এছাড়াও উপস্থিত ছিলেন, মোল্লা আল মামুন, উপজেলা কৃষি কর্মকর্তা (ভারপ্রাপ্ত), কৃষি সম্প্রসারণ অধিদপ্তর, ভাঙ্গা, ফরিদপুর, মোশারফ হোসেন, উপসহকারি কৃষি কর্মকর্তা, কৃষি সম্প্রসারণ অধিদপ্তর, হামিরদি, ভাঙ্গা, ফরিদপুর।

এ সভার মাধ্যমে কৃষকদেরকে সংরক্ষণশীল কৃষি (Conservation Agriculture), এর উপকারিতা, ভবিষ্যত সম্ভাব্যতা ও কৃষি কাজে আধুনিক যন্ত্রপতির ব্যবহার ও এর গুরুত্ব সম্পর্কে অবহিত করা হয় এবং উক্ত এলাকার স্থানীয় সেবা দানকারীদের সাথে কৃষক ও কৃষি সম্প্রসারণ অধিদপ্তর এর পরিচয় করে দেয়া হয়। সংশ্লিষ্ট এলাকার স্থানীয় সেবা দানকারীদের সম্পর্কে কৃষি সম্প্রসারণ অধিদপ্তরকে অবহিত করা হয় ও একটি তালিকা প্রদান করা হয়।

উক্ত সভায় ১৯ জন কৃষক এবং সিডার ও রিপার এর ৬ জন স্থানীয় সেবা দানকারী উপস্থিত ছিলেন । সভা শেষে কৃষকরা ও উপজেলা কৃষি কর্মকর্তা এ ধরনের যুগপোযোগী সভার জন্য সিমিট বাংলাদেশের প্রতি আন্তরিকভাবে কৃতজ্ঞতা প্রকাশ করেন।

This post has already been read 1436 times!