Friday 20th of May 2022
Home / uncategorized / প্রভিটায় যোগ দিলেন রফিকুল ইসলাম চৌধুরী

প্রভিটায় যোগ দিলেন রফিকুল ইসলাম চৌধুরী

Published at ডিসেম্বর ১৮, ২০১৮

এ.কে.এম. রফিকুল ইসলাম চৌধুরী

নিজস্ব প্রতিবেদক: পোলট্রি সেক্টরের প্রিয় মুখ এ.কে.এম. রফিকুল ইসলাম চৌধুরী দেশের পোলট্রি ও মৎস্য সেক্টরের স্বনামধন্য কোম্পানি প্রভিটায় যোগদান করেছেন। গত ১৫ ডিসেম্বর সিনিয়র অ্যাসিস্ট্যান্ট জেনারেল ম্যানেজার (ইউনিট বি হেড, প্রভিটা চিকস্ লিমিটেড) পদে তিনি উক্ত কোম্পানিটিতে যোগদান করেন। সর্বশেষ তিনি ম্যাক হ্যাচারিতে জেনারেল ম্যানেজার পদে দায়িত্ব পালন করেন।

পোলট্রি হ্যচারি, ব্রিডার ও কমার্শিয়াল ফার্ম ম্যানেজমেন্টের ওপর রফিকুল ইসলাম চৌধুরীর রয়েছে প্রায় ১৬ বছরের কাজের অভিজ্ঞতা। দীর্ঘদিন পোলট্রি সেক্টরে সরাসরি কাজ করার দরুন রয়েছে ফ্লক ব্যবস্থাপনা, ফার্ম প্ল্যানিং, প্রজেক্ট সম্প্রসারণ, জীব নিরাপত্তা, ফিড-ভ্যাকসিন-মেডিসিন-পানি, কোম্পানি ব্যবস্থাপনা, মানব ‍উন্নয়ন ইত্যাদি বিষয়ে অভিজ্ঞতা এবং নেতৃত্ব দেয়ার মতো বিশেষ দক্ষতা। এছাড়াও রয়েছে পোলট্রি বিষয়ে দেশ-বিদেশের বিভিন্ন ধরনের টেকনিক্যাল ট্রেনিং অভিজ্ঞতা। ভ্রমণ করেছেন যুক্তরাষ্ট্র, থাইল্যান্ড, ইন্দোনেশিয়া, মালয়েশিয়া, ভুটান এবং ভারতে।

রফিকুল ইসলাম চৌধুরী বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের পশুপালন অনুষদ থেকে ২০০১ সনে প্রথম শ্রেণীতে উত্তীর্ণ হয়ে সম্মান কোর্স সম্পন্ন করেন। একই বিশ্ববিদ্যালয় থেকে ২০০৩ সনে তিনি প্রাণি পুষ্টি বিষয়ে স্নাতকোত্তর ডিগ্রী অর্জন করেন। ব্র্যাক বিশ্ববিদ্যালয় থেকে ২০১৩ সনে মার্কেটিং বিষয়ে এক্সিকিউটিভ এম.বি.এ. ডিগ্রী অর্জন করেন।

This post has already been read 2894 times!