Monday 15th of April 2024
Home / অর্থ-শিল্প-বাণিজ্য / মতলবে কৃষকদের মাঝে বিনামূল্যে সার ও বীজ বিতরণ

মতলবে কৃষকদের মাঝে বিনামূল্যে সার ও বীজ বিতরণ

Published at নভেম্বর ২৩, ২০১৮

মাহফুজুর রহমান (চাঁদপুর প্রতিনিধি): মতলব দক্ষিণ উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজনে বৃহস্পতিবার (২২ নভেম্বর) উপজেলা পরিষদ মিলনায়তনে ২০১৮-১৯ মৌসুমে প্রনোদনা কর্মসূচীর আওতায় কৃষকদের মাঝে বিনামূল্যে সার ও বীজ বিতরণ করা হয়। এ সময় উপজেলা পরিষদের চেয়ারম্যান অধ্যাপক সিরাজুল মোস্তফা তালুকদার, উপজেলা নির্বাহী অফিসার মো. শাহিদুল ইসলাম, কৃষি কর্মকর্তা দিলরুবা খানমসহ কৃষি অফিসের কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

উপজেলা কৃষি অফিস জানায়, চলতি রবি মৌসুমে উপজেলা কৃষি পুনর্বাসন বাস্তবায়ন কমিটির উদ্যোগে প্রনোদনা কর্মসূচীর আওতায় ২ হাজার ৩ জন কৃষককে বিনামূলে সার ও বীজ বিতরণ করা হবে। সরিষা, বোরো, বিটি বেগুন, ভূট্টা ও গ্রীষ্মকালীন মুগসহ মোট পাঁচটি ফসলের এক বিঘা জমি চাষের বিপরীতে সার ও বীজ বিনামূল্যে দেয়া হবে।

প্রতি কৃষক সরিষার জন্য এক কেজি বীজ, ২০ কেজি ডিএপি সার ও ১০ কেজি এমওপি সার, বোরো ধানের জন্য ৫ কেজি বীজ, ১০ কেজি এমওপি সার ও ২০ কেজি ডিএপি সার, ভূট্টা চাষের জন্য ২ কেজি বীজ, ১০ কেজি এমওপি সার ও ২০ কেজি ডিএপি সার, বিটি বেগুনের জন্য ২০ গ্রাম বীজ, ১০ কেজি এমওপি সার ও ২০ কেজি ডিএপি সার, গ্রীষ্মকালীন মুগের ক্ষেত্রে ৫ কেজি বীজ, ১০ কেজি এমওপি সার ও ২০ কেজি ডিএপি সার পাবে।

This post has already been read 1797 times!