সোমবার , জুলাই ২২ ২০২৪

শারদীয় দূর্গাপূজা উপলক্ষে বৃক্ষের চারা বিতরণ

ইফরান আল রাফি (ময়মনসিংহ): শারদীয় দূর্গাপূজা উপলক্ষে সনাতন ধর্মাম্বলীদের মাঝে দেশী ফলজ বৃক্ষের চারা বিতরণ করেছেন, মানবিক ফুলপুরের স্বপ্নদ্রষ্টা হিসেবে পরিচিত সরকারি আনন্দমোহন বিশ্ববিদ্যালয় কলেজের সহকারি অধ্যাপক আকবর আলী আহসান। বুধবার (১৭ অক্টোবর ২০১৮) ফুলপুর উপজেলার বণিক পাড়ায় পূজারিদের মাঝে প্রায় একশত বিভিন্ন জাতের ফলজ চারাগাছ বিতরণ করা হয়েছে।

উল্লেখ্য, চলতি বছরে পঞ্চমবারের মতো আটশত ফলজ ও বনজ বৃক্ষের চারাগাছ বিতরণ করে তৃণমূল পর্যায়ে আস্থা অর্জন করেছে তিনি। এ বিষয়ে জানতে চাইলে আকবর আলী আহসান জানান, ”জলবাযু পরিবর্তনের চ্যালেঞ্জ মোকাবেলায় আগামীর সবুজ শ্যামল বাংলাদেশ গড়তে সরকারি বেসরকারি কার্যক্রমের পাশাপাশি ব্যক্তি উদ্যোগে আমি বৃক্ষরোপণ কার্যক্রম চালিয়ে যাচ্ছি। সকলের সহযোগিতাই পারে আগামীর সবুজ বাংলাদেশ গড়তে”। বৃক্ষের চারা পেয়ে সনাতন ধর্মাম্বলীদের মাঝে ছিল আনন্দের ছাপ। ফলজ গাছ উপহার ধর্মীয় উৎসবে আনন্দের নতুন মাত্রা হিসেবে যুক্ত হয়েছে।

সামাজিক উন্নয়নের অংশ হিসেবে তিনি পাঠাগার নির্মাণ, শীতবস্ত্র বিতরণ, সুবিধা বঞ্চিতদের মাঝে শিক্ষা উপকরণ বিতরণ, দুস্থ অসহায় মানুষদের সহযোগিতা প্রদান সহ বিভিন্ন কার্যক্রম চালিয়ে যাচ্ছেন। ফুলপুরের প্রকৃতিকে আরো সতেজ রাখার জন্য ভবিষ্যেতে এ প্রচেষ্টা অব্যাহত থাকবে বলেও জানান তিনি।

This post has already been read 1778 times!

Check Also

বারিতে “প্রোগ্রামভিত্তিক গবেষণা কার্যক্রম গ্রহণ” বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত

গাজীপুর সংবাদদাতা: বাংলাদেশ কৃষি গবেষণা ইনস্টিটিউট (বারি) এর গবেষণা উইং এর আয়োজনে (১০ জুলাই) ইনস্টিটিউটের …