Sunday 25th of February 2024
Home / অর্থ-শিল্প-বাণিজ্য / শেষ হলো তিনদিনের খাদ্য মেলা

শেষ হলো তিনদিনের খাদ্য মেলা

Published at অক্টোবর ১৮, ২০১৮

নিজস্ব সংবাদাতা: রাজধানীর খামারবাড়িতে শেষ হলো তিনদিনের খাদ্য মেলা। বিশ্ব খাদ্য দিবস ২০১৮ উপলক্ষ্যে এ মেলার আয়োজন করে কৃষি মন্ত্রণালয়। আ. কা. মু.  গিয়াস উদ্দীন মিলকী অডিটোরিয়াম চত্বরে ১৬ হতে ১৮ অক্টোবর এ মেলা চলে। মেলায় সরকারি বেসরকারি ৩৭টি প্রতিষ্ঠান তাদের প্রযুক্তি ও পণ্য প্রদর্শণ করে।

বৃহস্পতিবার (১৮ অক্টোবর) কৃষি মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব (পিপিসি) মোহাম্মদ নজমুল ইসলাম প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে সমাপনী অনুষ্ঠানে মেলায় অংশগ্রহণকারী প্রতিষ্ঠানের হাতে পুরস্কার তুলে দেন। মেলায় আধুনিক কৃষি প্রযুক্তির বিভিন্ন মডেল, হাইব্রিডসহ উন্নত জাতের মানসম্পন্ন ফসলের বীজ, বিভিন্ন ফলমূল ও শাকসবজি প্রদর্শণ করে যৌথভাবে প্রথম হয় কৃষি সম্প্রসারণ অধিদপ্তর (ডিএই) ও বাংলাদেশ কৃষি উন্নয়ন কর্পোরেশন (বিএডিসি)। কৃষি বিপণন অধিদপ্তর (ড্যাম) দ্বিতীয় ও বাংলাদেশ কৃষি গবেষণা ইনস্টিটিউট তৃতীয় স্থান অর্জন করে। এছাড়াও মেলায় অংশগ্রহণকারী অন্যান্য প্রতিষ্ঠানকে সম্মাননা স্মারক প্রদান করা হয়।

কৃষি মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মো. সিরাজুল হায়দার এনডিসি এর সভাপতিত্বে সমাপনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের মহাপরিচালক মোহাম্মদ মহসীন। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন, কৃষি তথ্য সার্ভিসের পরিচালক ড. মো. নুরুল ইসলাম। আরো বক্তব্য রাখেন, কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের হর্টিকালচার উইংয়ের পরিচালক মিজানুর রহমান।

এবারের বিশ্ব খাদ্য দিবসের প্রতিপাদ্য ছিলো কর্ম গড়ে ভবিষ্যৎ, কর্মই গড়বে ২০৩০-এ ক্ষুধামুক্ত বিশ্ব।

This post has already been read 1678 times!