Saturday 15th of June 2024
Home / অন্যান্য / ময়মনসিংহের ফুলপুরে বৃক্ষরোপন কর্মসূচী

ময়মনসিংহের ফুলপুরে বৃক্ষরোপন কর্মসূচী

Published at আগস্ট ৪, ২০১৮

ইফরান আল রাফি (ময়মনসিংহ): ‘গাছ লাগান, পরিবেশ বাঁচান’ এই শ্লোগানকে সামনে রেখে শুক্রবার (৩ আগস্ট) ময়মনসিংহের আনন্দমোহন সরকারী বিশ্ববিদ্যালয় কলেজের রসায়ন বিভাগের সহকারী অধ্যাপক আকবর আলী আহসান এর উদ্যোগে  ফুলপুর পৌরসভার চরপাড়া এলাকায় বৃক্ষরোপন কর্মসূচী অনুষ্ঠিত হয়েছে।

এ সময় অত্র এলাকার শিক্ষার্থী এবং জনগণের মাঝে পাঁচশত দেশীয় প্রজাতির পেয়ারা, আমড়া, লটকন এর চারা বিতরণ করা হয়। গাছ পেয়ে শিক্ষার্থীসহ জনগণের মাঝে ছিল উৎসবের আমেজ। বৃক্ষরোপন কর্মসূচী সম্পর্কে জানতে চাইলে আকবর আলী আহসান বলেন, ‘সামাজিক দায়বদ্ধতা থেকে আমি আমার এলাকা ফুলপুরে বৃক্ষরোপন কর্মসূচীতে গ্রহণ করেছি এবং জলবায়ু পরিবর্তনকে চ্যালেঞ্জ হিসেবে গ্রহণ করতে বৃক্ষরোপন কর্মসূচী সহায়ক ভূমিকা রাখবে’।

আগামীর সবুজ বাংলাদেশ গড়তে সমাজের সর্বস্তরের জনগণকে এগিয়ে আসার আহবান জানান তিনি। উল্লেখ্য তিনি আধুনিক এবং উন্নত ফুলপুর গড়ার লক্ষে অত্র উপজেলার বিশ্ববিদ্যালয় পড়ুয়া শিক্ষার্থীদের নিয়ে ‘ফুলপুর অনার্স এসোসিয়েশন’ গড়ে তোলেন। যার মাধ্যমে সুবিধাবঞ্চিত শিক্ষার্থীদের মাঝে শিক্ষা সহায়তা প্রদান, শীতবস্ত্র বিতরণ, পাঠাগার নির্মাণ, বৃক্ষরোপন কর্মসূচী, কৃর্তী শিক্ষার্থী সংবর্ধনা প্রদানসহ বিভিন্ন ধরনের সামাজিক কার্যক্রম করে যাচ্ছেন।

This post has already been read 2294 times!