Sunday 5th of February 2023
Home / মৎস্য / খুলনায় কার্প মিশ্রচাষ প্রদর্শনী খামারের পুকুরে মাছের পোনা অবমুক্তকরণ

খুলনায় কার্প মিশ্রচাষ প্রদর্শনী খামারের পুকুরে মাছের পোনা অবমুক্তকরণ

Published at আগস্ট ৪, ২০১৮

ফকির শহিদুল ইসলাম (খুলনা): বর্তমান সরকার গরিব ও অসহায় মানুষের কল্যাণে কাজ করে যাচ্ছে। ছিন্নমূল মানুষের জন্য সরকার আবাসন নির্মাণ করছে। তিনি বলেন, প্রযুক্তি কাজে লাগিয়ে মাছ চাষ করলে দেশ আরও এগিয়ে যাবে। মৎস্য সেক্টরের উন্নয়নে প্রায় দুইশত ৯২ কোটি টাকার একটি প্রকল্প গ্রহণ করছে। মৎস্য ও প্রাণিসম্পদমন্ত্রী নারায়ণ চন্দ্র চন্দ শনিবার (৪ আগষ্ট) সকালে খুলনা জেলার ডুমুরিয়া উপজেলার সাহস ইউনিয়নে কার্প মিশ্র চাষ প্রদর্শনী খামার সংলগ্ন মাঠ আবাসন প্রকল্পের পুকুরে মাছের পোনা অবমুক্তকরণ, মাঠ দিবস ও আলোচনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

মন্ত্রী বলেন, ঘুষ ও দুর্নীতিবাজদের ক্ষমা করা হবে না। সরকারের ধারাবাহিক নেকনজরে বাংলাদেশ মাছ উৎপাদনে স্বয়ংসম্পূর্ণ। প্রধানমন্ত্রী শেখ হাসিনা সুচিন্তিত পরিকল্পনা নিয়ে সামনে এগিয়ে যাচ্ছেন। আওয়ামী লীগ সরকার গঠন করার পর থেকেই শিক্ষা, কৃষি, স্বাস্থ্য, ক্রীড়া, মানবসম্পদ উন্নয়ন,কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি, দারিদ্র্য বিমোচন, যোগাযোগ, বিদ্যুৎ ও অবকাঠামোগত উন্নয়নসহ সকল ক্ষেত্রে ইতিবাচক পরিবর্তন হয়েছে।

ডুমুরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মোছা. শাহনাজ বেগমের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন প্রকল্প পরিচালক মো. আলিমুজ্জামান চৌধুরী, জেলা মৎস্য কর্মকর্তা মো. আবু ছাইদ, জেলা পরিষদের সদস্য সরদার আবু সালেহ, ইউপি চেয়ারম্যান জয়নাল আবেদীন এবং উপজেলা আওয়ামী লীগের সাবেক সহসভাপতি মো. শাহ নেওয়াজ হোসেন জোয়াদ্দার। স্বাগত জানান, উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা সরোজ কুমার মিস্ত্রী। উপজেলা মৎস্য অফিস এ অনুষ্ঠানের আয়োজন করে। এ সময় মৎস্য চাষী, আরডি চাষী, আবাসন প্রকল্পের চাষী, লিফগণ ও এলএফটিগণ উপস্থিত ছিলেন। এর আগে মন্ত্রী আবাসন পুকুরে মাছের পোনা অবমুক্ত করেন। সকালে তিনি উপজেলা প্রাণিসম্পদ অফিসে গাভী পালনকারীদের মাঝে উপকরণ বিতরণ করেন।

This post has already been read 1770 times!