Friday 26th of April 2024
Home / অর্থ-শিল্প-বাণিজ্য / ব্যাপক অংশগ্রহণে এগ্রো প্রফেশনালস্ বিডি’র পুরস্কার বিতরন ও ইফতার

ব্যাপক অংশগ্রহণে এগ্রো প্রফেশনালস্ বিডি’র পুরস্কার বিতরন ও ইফতার

Published at জুন ৩, ২০১৮

নিজস্ব প্রতিবেদক: দিনটি ছিল কৃষি পেশার সাথে যুক্ত ব্যাক্তিবর্গের মিলনমেলা। যদিও নামটি ছিল ‘ফ্রেন্ডস ব্যাডমিন্টন এসোসিয়েশনের পুরস্কার বিতরনী ও ইফতার-২০১৮বিপুল লোক সমাগম ও উৎসাহে অনুষ্ঠানস্থল দিনটিতে সত্যিই মিলনমেলায় রুপ নেয়। বলছিলাম ‘এগ্রো প্রফেশনালস্ বিডি আয়োজিত ফ্রেন্ডস ব্যাডমিন্টন এসোসিয়েশনের পুরস্কার বিতরনী ও ইফতারের কথা শনিবার ( জুন) রাজধানীর উত্তরাস্থ পলওয়েল কনভেনশন হলে উক্ত অনুষ্ঠানের আয়োজন করা হয়। মূলত কৃষি, বিশেষ করে পোলট্রি ও মৎস্য পেশাজীবীদের একটি গ্রুপের উদ্যোগে আয়োজনটির লোক উপস্থিতি ছিল চোখে পড়ার মতো।

আয়োজনটি মূলত দুটি পর্বে ভাগ করা হয়। প্রথম পর্বে গত ফেব্রুয়ারিতে ‘ফ্রেন্ডস ব্যাডমিন্টন এসোসিয়েশন’ -এর উদ্যোগে আয়োজিত টুর্নামেন্টে অংশগ্রহণকারী ও বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরন এবং দ্বিতীয়টি ছিল দোয়া ও ইফতার মাহফিল। বিকাল চারটায় ফ্রিডম এগ্রো ইন্ডাস্ট্রিজ লিমিটেড -এর পরিচালক ডা. রাকিবুল হাসানের সঞ্চালনায় টুর্নামেন্টে অংশগ্রহণকারী সকল খেলোয়ারের মাঝে ক্রেস্ট প্রদান ও মেডেল বিতরণ করেন কৃষিবিদ ইনস্টিটিউট অব বাংলাদেশ (ঢাকা মেট্রো) -এর যুগ্ম সচিব কৃষিবিদ সারোয়ার মুর্শেদ (জাস্টিস) এবং গ্রুপের সিনিয়র সদস্যগণ।

গত ফেব্রুয়ারি মাসে অনুষ্ঠিত ব্যাডমিন্টন প্রতিযোগিতায় যৌথভাবে চ্যাম্পিয়ন হন ফ্রিডম এগ্রো ইন্ডাস্ট্রিজ লিমিটেড -এর চেয়ারম্যান এবং বিশিষ্ট মুক্তিযোদ্ধা এসএমএ বারী এবং গ্লোবাল ট্রেড-এর স্বত্বাধিকারী সুকুমার, রানারআপ হন যৌথভাবে মিত্র এন্টারপ্রাইজের স্বত্বাধিকারী মানিক মিত্র ও অর্গানিক এগ্রো কেয়ার এর ব্যবস্থাপনা পরিচালক গদাধর এস রঞ্জন এবং তৃতীয় স্থান দখলকারীর পুরস্কার পান যৌথভাবে হুবারস এগ্রোভেট লিমিটেড এর পরিচালক ডা. খন্দকার রাকিবুল ইসলাম এবং এলানকোর মি. সনজু। চ্যাম্পিয়ন, রানারআপ এবং তৃতীয়স্থান দখলকারীরা যথাক্রমে পঞ্চাশ, ক্রিশ ও বিশ হাজার টাকা পান। এছাড়াও ছিল মেডেল ও ক্রেস্ট। আয়োজনের স্পন্সরকারী প্রতিষ্ঠানগুলোর জন্যও ছিল মেডেল ও ক্রেস্ট।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাবেক মন্ত্রী ও বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য এডভোকেট সাহারা খাতুন এম.পি। অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের সাবেক ভিসি প্রফেসর ড. আখতার হোসেন, বাংলাদেশ মৎস্য গবেষণা ইনস্টিটিউট এর সাবেক মহাপরিচালক ড. গোলাম হোসেন, স্থানীয় কাউন্সিলর (ওয়ার্ড-১) আলহাজ্ব মো. আফসার উদ্দিন খান, রাজশাহী মেডিকেল কলেজের রেজিস্ট্রার মুহাম্মদ সালাহ উদ্দিন সিদ্দিকী, বিশিষ্ট মুক্তিযোদ্ধা এবং ফ্রিডম এগ্রো ইন্ডাস্ট্রিজ লিমিটেড -এর চেয়ারম্যান এসএমএ, এফটিডিসি ট্রেড অ্যান্ড কনসালট্যাশন -এর ডা. এসএমএফবি আবদুস সবুর ছাড়াও কৃষি পেশার সাথে জড়িত বিশিষ্টজন।

অনুষ্ঠানে প্রধান অতিথি, বিশেষ অতিথিদের বক্তৃতার পরে গ্রুপের কার্যকলাপ ও উদ্দেশ্য তুলে ধরেন ডা. রাকিবুল হাসান। এর মধ্যে গ্রুপের উদ্যোগে আয়োজিত বিভিন্ন টেকনিক্যাল সেমিনার, গরীব ও দুস্থদের আর্থিক সহযোগিতা, প্রাকৃতিক দুর্যোগ ও জাতীয় প্রয়োজনে হাত বাড়িয়ে দেয়া, এলাকাভিত্তিক সাপ্তাহিক খাদ্য দান কর্মসূচি, রোহিঙ্গাদের সামর্থ্য অনুযায়ী সাহায্য সহযোগিতা, বার্ষিক খেলা প্রতিযোগিতা ছাড়াও বিভিন্ন সামাজিক কাজে অংশগ্রহণ ও সাহায্যের হাত বাড়িয়ে দেয়ার কথা তিনি জানান।

উল্লেখ্য, ‘এগ্রো প্রফেশনালস্ বিডিকৃষিবিদ এবং কৃষি পেশায় জড়িত পেশাজীবিদের সমন্বয়ে একটি গ্রুপ যারা শুধু কৃষি সেক্টরে সেবা দানের মধ্যেই সীমাবদ্ধ নেই বরং বিভিন্ন সামাজিক স্বেচ্ছাসেবামূলক কাজও করে থাকে। ২০১৫ সনে একদল উদ্যোমী তরুন কৃষি পেশাজীবীর উদ্যোগে গ্রুপটি চালু হয়।

This post has already been read 3176 times!