Friday 29th of March 2024
Home / অর্থ-শিল্প-বাণিজ্য / হারামমুক্ত পণ্য সরবরাহ করতে চায় ইব্রাতাস ট্রেডিং

হারামমুক্ত পণ্য সরবরাহ করতে চায় ইব্রাতাস ট্রেডিং

Published at মে ২৭, ২০১৮

নিজস্ব প্রতিবেদক: ইসলামে নিষিদ্ধ পণ্যের ব্যবসা হারাম। ইব্রাতাস ট্রেডিং হারামমুক্ত পণ্য সরবরাহ করতে চায়। পবিত্র মাহে রমজানে এটি হোক আমাদের অঙ্গীকার।

শনিবার (২৬ মে) রাজধানীর ঢাকা রিজেন্সী হোটেল অ্যান্ড রিসোর্ট -এ পোলট্রি, মৎস্য ও প্রাণিসম্পদ খাতে কাঁচামাল আমদানি ও সরবরাহকারী দেশের শীর্ষস্থানীয় প্রতিষ্ঠান ইব্রাতাস ট্রেডিং কোম্পানির উদ্যোগে আয়োজিত ‘ইফতার ও দোয়া মাহফিল’ -এর অনুষ্ঠানে এসব কথা বলেন কোম্পানির ব্যবস্থাপনা কর্তৃপক্ষ। বিকাল সাড়ে ৫ টায় ইব্রাতাস ট্রেডিং এর জুনিয়র ম্যানেজার আবদুল আহাদ চৌধুরী পবিত্র কোরআন থেকে তেলওয়াতের মাধ্যমে অনুষ্ঠানের শুভ সূচনা করেন।

এরপর ‘রমজানের তাৎপর্য, মহত্ত, গুরুত্ব এবং করণীয় সম্পর্কিত আলোচনা’ করেন চট্টগ্রাম হাটহাজারীর আল জামিয়াতুল ইসলামিয়া কাসেমুল উলুম মাদ্রাসার মুহাদ্দেস ও শিক্ষা পরিচালক আলহাজ্ব মাওলানা আবু নাসের। এ সময় তিনি পবিত্র রমজান মাস ছাড়াও দৈনন্দিন জীবনে মুসলমানদের করণীয় ও দায়িত্ব সম্পর্কে বিস্তারিত আলোকপাত করেন।

মাওলানা আবু নাসের এ সময় বলেন, কিছু অসাধু ব্যবসায়ী কাঁচামালের নামে হারাম পণ্য আমদানি করেন বলে শোনা যায়। এক্ষেত্রে সবাইকে সাবধান থাকতে হবে। কারণ, ইসলামে হারাম পণ্য ব্যবসার শাস্তি ভয়াবহ।

ইব্রাতাস ট্রেডিং কোম্পানির পরিচালক মোহাম্মদ গিয়াস উদ্দিন খান স্বাগত বক্তব্যে আগত অতিথিদের বিশেষ ধন্যবাদ ও কৃতজ্ঞতা জ্ঞাপনের মাধ্যমে বলেন, ইব্রাতাস ট্রেডিং এর প্রতি নিতান্ত আন্তরিকতা ও ভালোবাসা ছাড়া যানযটের এই শহরে কেউ এখানে আসার কথা নয়। এজন্য আমরা কৃতজ্ঞ।

ইব্রাতাস ট্রেডিং কোম্পানির উপদেষ্টা আহমেদ করিম ভূঁইয়া আগত অতিথিদের অভিনন্দন ও শুভেচ্ছা জানিয়ে বলেন, ইব্রাতাস ট্রেডিং রমজানের আদর্শ থেকে শিক্ষা নিতে চায়। ইব্রাতাস ট্রেডিং কোম্পানি ভেজাল ও হারামমুক্ত পণ্য সরবরাহ করতে চায়।

ইব্রাতাস ট্রেডিং কোম্পানির ব্যবস্থাপনা পরিচালক মোশারফ হোসাইন চৌধুরী বলেন, আমরা অত্যন্ত আনন্দিত আপনারা আজকের আয়োজনে উপস্থিত হয়েছেন। ইব্রাতাস ট্রেডিং যাতে সততা ও সাফল্যের সাথে ব্যবসা পরিচালনা করতে পারে সেজন্য সকলেই দোয়া করবেন। এছাড়া দেশের পোলট্রি শিল্পের অবস্থা ভালো যাচ্ছেনা। এক ধরনের সংকটের মধ্যে চলছে সেক্টরটি। এ সময় তিনি ইফতার ও ডিনারের আমন্ত্রণ জানিয়ে সেক্টরের সুঅবস্থা ফিরে আসার জন্য সবাইকে দোয়া করার আহ্বান জানান।

এরপর দেশ, জাতি ও সেক্টরের মঙ্গল কামনায় আলহাজ্ব মাওলানা আবু নাসের বিশেষ দোয়া মোনাজাত পরিচালনা করেন।

ইফতার ও দোয়া মাহফিলে পোলট্রি, মৎস্য ও প্রাণিসম্পদ খাতের বিভিন্ন সংগঠনের নেতা, পেশাজীবী, ব্যবসায়ী ও বিভিন্ন কোম্পানির ঊর্ধ্বতন কর্মকর্তাগণ ছাড়াও অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন গণ প্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের নৌ পরিবহন মন্ত্রণালয়ের সচিব আবদুস সামাদ, প্রিমিয়ার ব্যাংকের উপদেষ্টা মোহাম্মদ আলী, Mr. Hamid Machhur, Minister counselor, Deputy Head of Mission, Morocco.

সমগ্র অনুষ্ঠানটি সঞ্চালকের ভূমিকা পালন করেন ইব্রাতাস ট্রেডিং কোম্পানির জুনিয়র ম্যানেজার (সেলস অ্যান্ড মার্কেটিং) সৈয়দ নাবিল আহমেদ।

This post has already been read 1761 times!