Saturday 1st of October 2022
Home / পোলট্রি / বাকৃবিতে প্রি-ফেব্রিকেটেড কমার্শিয়াল ব্রয়লার হাউজ তৈরি করবে বিপিআইসিসি

বাকৃবিতে প্রি-ফেব্রিকেটেড কমার্শিয়াল ব্রয়লার হাউজ তৈরি করবে বিপিআইসিসি

Published at নভেম্বর ১২, ২০১৭

বাংলাদেশের পোল্ট্রি সেক্টরের উন্নয়নের জন্য বিপিআইসিসি সরকারি, বেসরকারি প্রতিষ্ঠানসহ, বিশ্ববিদ্যালয় ও অন্যান্য গবেষণা প্রতিষ্ঠানের সাথে কাজ করে যাচ্ছে। পোল্ট্রি শিল্পের সার্বিক উন্নয়নের জন্য বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়, বিপিআইসিসি, মালয়েশিয়ার AGCO GSI (Malaysia) Sdn. Bhd. এবং পোল্ট্রি কনসালটেন্ট এন্ড ডেভেলপমেন্ট সায়েন্স এর মধ্যে একটি সমঝোতা স্মারক শনিবার (১১ নভেম্বর) সন্ধ্যা ৭.টায় রাজধানীর ওয়েস্টিন হোটেলে অনুষ্ঠিত হয়।

উক্ত সমঝোতা স্মারকের আওতায় AGCO GSI (Malaysia) Sdn. Bhd. এর সহায়তায় বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়, ময়মনসিংহে (২০০x ৪০ ফুট) বা আট হাজার বর্গফুট বিশিষ্ট একটি প্রি-ফেব্রিকেটেড কমার্শিয়াল ব্রয়লার হাউজ তৈরি করবে বিপিআইসিসি। উক্ত কাজের অবকাঠামো নির্মাণ সংক্রান্ত যাবতীয় কাজ সার্বিকভাবে বিপিআইসিসি বাস্তবায়ন করবে।

বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. মো. আলী আকবর, ডিপার্টমেন্ট অব পোল্ট্রি সায়েন্স এর প্রধান প্রফেসর ড. মুসাব্বির আহমেদ, বিপিআইসিসির সভাপতি মসিউর রহমান, AGCO GSI (Malaysia) Sdn. Bhd. এর ব্যবস্থাপনা পরিচালক Mr. Goh Bak Yan এবং বাংলাদেশ পোল্ট্রি কনসালটেন্ট এন্ড ডেভেলপমেন্ট সায়েন্স এর প্রধান নির্বাহী মো. রফিকুল হক সমঝোতা স্মারক স্বাক্ষর করেন।

প্রতিষ্ঠিত বাণিজ্যিক ব্রয়লার হাউজে বিশ্ববিদ্যালয়ে ছাত্রছাত্রীরা পোল্ট্রি শিল্পের আধুনিকায়ন সংক্রান্ত বিষয়ে হাতে কলমে কাজ শিখতে পারবে। সেখানে পরিচারিত গবেষণা পোল্ট্রি শিল্পের প্রভূত উন্নয়নে সহায়ক হবে বলে সকলের প্রত্যাশা।

This post has already been read 3761 times!