Sunday 7th of August 2022
Home / ফসল / গোপালপুরে কৃষকদের মাঝে বিনামূল্যে বীজ ও সার বিতরণ

গোপালপুরে কৃষকদের মাঝে বিনামূল্যে বীজ ও সার বিতরণ

Published at সেপ্টেম্বর ২৮, ২০১৭

টাঙ্গাইলের গোপালপুরে কৃষি প্রণোদনা কর্মসূচির আওতায় ক্ষুদ্র ও প্রান্তিক চাষিদের মাঝে উচ্চ ফলনশীল জাতের বীজ ও সার বিনামূল্যে বিতরণ উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. ইউনুছ ইসলাম তালুকদার ঠাণ্ডু।

টাঙ্গাইলের গোপালপুরে কৃষি প্রণোদনা কর্মসূচির আওতায় ক্ষুদ্র ও প্রান্তিক চাষিদের মাঝে উচ্চ ফলনশীল জাতের বীজ ও সার বিনামূল্যে বিতরণ করছেন উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. ইউনুছ ইসলাম তালুকদার ঠাণ্ডু।

এ কিউ রাসেল, গোপালপুর (টাঙ্গাইল) প্রতিনিধি : টাঙ্গাইলের গোপালপুরে কৃষি প্রণোদনা কর্মসূচির আওতায় ক্ষুদ্র ও প্রান্তিক চাষিদের মাঝে বুধবার (২৭ সেপ্টেম্বর) বিকেলে বিনামূল্যে উচ্চ ফলনশীল জাতের বীজ ও সার বিনামূল্যে বিতরণ কর্মসূচির উদ্বোধন করা হয়। উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদফতরের আয়োজনে উপজেলা পরিষদ হল রুমে উপজেলা পরিষদের চেয়ারম্যান ও আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী মো. ইউনুছ ইসলাম তালুকদার ঠাণ্ডু প্রধান অতিথি হিসেবে বিতরণ কর্মসূচির আনুষ্ঠানিক উদ্বোধন করেন।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী অফিসার দিলরুবা শারমিন, উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ মুহাম্মদ শফিকুর রহমান, কৃষি সম্প্রসারণ অফিসার কৃষিবিদ মো. মাজেদুল ইসলাম, গোপালপুর থানার ওসি মো. হাসান আল মামুন, উপজেলা আওয়ামী লীগের সভাপতি মো. হালিমুজ্জামান তালুকদার, উপজেলা কেন্দ্রীয় সমবায় সমিতি লিমিটেড’র নব-নির্বাচিত সভাপতি মো. বাবুল হোসেন আকন্দ বাবলু, ডিকেআইবি উপজেলা শাখার সাধারণ সম্পাদক মুহাম্মদ আবদুল হালিম, উপ-সহকারি কৃষি অফিসার হামিদুল হক, নুরুল ইসলাম, মো. আবু কায়সার রাসেল প্রমুখ।

প্রণোদনা কর্মসূচির আওতায় উপজেলার ৫৫০জন চাষিকে সরিষা, ১০০জন চাষিতে ভুট্টা, ৫০জন চাষিকে মাসকলাই, ৫০জন চাষিকে তিল ও ২জন চাষিকে বিটি বেগুনের বীজসহ মোট ৭৫২জন চাষির মাঝে উন্নত জাতের বীজ ও বিভিন্ন প্রকারের সার বিনামূল্যে বিতরণ করা হবে।

This post has already been read 2044 times!