Wednesday 18th of May 2022
Home / পোলট্রি / ওয়ার্ল্ড ভেটেরিনারি পোল্ট্রি এসোসিয়েশন এর যাত্রা শুরু

ওয়ার্ল্ড ভেটেরিনারি পোল্ট্রি এসোসিয়েশন এর যাত্রা শুরু

Published at জুলাই ১২, ২০১৭

Executive Committeeনতুন কমিটি গঠন করে নতুন উদ্যোমে যাত্রা শুরু করেছে ওয়ার্ল্ড ভেটেরিনারি পোল্ট্রি এসোসিয়েশন, বাংলাদেশ ব্রাঞ্চ। ব্রাঞ্চ পূণর্গঠনের লক্ষ্যে গত ৮ জুলাই, শনিবার, ঢাকার মহাখালিস্থ ব্র্যাক সেন্টার ইন -এর মিলনায়তনে অনুষ্ঠিত সাধারণ সভায় প্রফেসর ড. মো. রফিকুল ইসলামকে সভাপতি ও ডা. বিশ্বজিৎ রায়কে সাধারণ সম্পাদক করে ২১ সদস্য বিশিষ্ট নতুন কমিটি দায়িত্ব নেয়।

বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় এর ভেটেরিনারি সায়েন্স অনুষদের শিক্ষক, গবেষক ও পোল্ট্রি প্র্যাকটিশনার প্রফেসর ড. প্রিয় মোহন দাসের সভাপতিত্বে এ সাধারণ সভায় ওয়ার্ল্ড ভেটেরিনারি পোল্ট্রি এসোসিয়েশন এর বাংলাদেশ চ্যাপ্টার এর প্রতিষ্ঠাতা সভাপতি বিশিষ্ট পোল্ট্রি প্যাথলজিষ্ট এবং গবেষক প্রফেসর ড. মো. রফিকুল ইসলাম, ওয়ার্ল্ড ভেটেরিনারি পোল্ট্রি এসোসিয়েশন এর উদ্দেশ্য ও আদর্শ, বিশ্বব্যাপি কার্যক্রম, বাংলাদেশে অদ্যাবধি এই এসোসিয়েসনের কার্যক্রম তুলে ধরেন।

সভায় উপস্থিত সাধারণ সদস্যবৃন্দ ওয়ার্ল্ড ভেটেরিনারি পোল্ট্রি এসোসিয়েশন বাংলাদেশ চ্যাপ্টারের ভবিষ্যৎ কর্মপরিধি কোন কোন ক্ষেত্রে বিস্তৃত করা উচিত সে ব্যাপারে মতামত প্রদান করেন।

সাধারণ সদস্যদের আলোচনার এক পর্যায়ে সংগঠনের সভাপতি ডা. মো. নূরুল আমিন কে আহবায়ক করে ডা. এম এ সালেক, প্রফেসর ড. এমদাদুল হক চৌধুরি, ড. মো. গিয়াসউদ্দিন এবং ডা. হুমায়ূন আরেফিন সহ পাঁচ সদস্য বিশিষ্ট একটি সাবজেক্ট ম্যাটার কমিটি তৈরি করে তাঁদেরকে ওয়ার্ল্ড ভেটেরিনারি পোল্ট্রি এসোসিয়েশন এর বাংলাদেশ ব্রাঞ্চ এর একটি নূতন কার্যনির্বাহী কমিটির প্রস্তাব তৈরি করার অনুরোধ জানান। সাবজেক্ট ম্যাটার কমিটি আগামি ২ বছর এর জন্য ২১ সদস্য বিশিষ্ট একটি কার্যনির্বাহী কমিটির প্রস্তাব উপস্থিত সকল সাধারণ সদস্যের সম্মতিতে তা গৃহীত হয়।

অনুষ্ঠানের সমাপনি বক্তব্যে ড. প্রিয় মোহন দাস পোল্ট্রি ভেটেরিনারিয়ানদের পোল্ট্রি স্বাস্থ্য এবং পাবলিক হেলথ ইস্যুতে আরো বেশী দায়িত্বশীল ভূমিকা পালনের অনুরোধ করেন।

কমিটিতে দায়িত্বপ্রাপ্ত অন্যান্যরা হলেন, সহ-সভাপতি পদে ডা. এম.এ. সালেক, ড. মো. গিয়াসউদ্দিন, প্রফেসর ড. জালাল উদ্দিন সর্দার, কোষাধ্যক্ষ পদে প্রফেসর ড. মাহাবুব আলম, যুগ্ম সাধারণ সম্পাদক পদে ড. কেবিএম সাইফুল ইসলাম ও ডা. সনজিৎ চক্রবর্তী, সাংগঠনিক সম্পাদক পদে ডা. বিপ্লব কুমার প্রামানিক, প্রচার ও  প্রকাশনা সম্পাদক পদে প্রফেসর ড. মো. মাসুদুর রহমান এবং সদস্য পদে  ডা. আলী ইমাম, ডা. মো. নূরুল আমীন, ডা. রিপন কুমার পাল, ডা. জামিল হোসেন, ডা. এ.কে.এম. খসরুজ্জামান, প্রফেসর ড. একেএম নাজির হোসেন, ডা. রাকিবুর রহমান, ড. মোহাম্মদ রফিকুল ইসলাম, প্রফেসর ড. গোলাম হায়দার, ড. রোকসানা পারভিন ও ড. মো. খালেদ হোসেন।

উল্লেখ্য, বিশ্বব্যাপী চিকিৎসারত পোল্ট্রি ভেটেরিনারিয়ানদের নিয়ে ১৯৫৯ সালে গঠিত হয় ওয়ার্ল্ড ভেটেরিনারি পোল্ট্রি এসোসিয়েশন। বাংলাদেশ সহ বিশ্বের ৪৬ টি দেশে এর শাখা রয়েছে। সাধারণ সভার সার্বিক সহযোগিতায় ছিল ইন্টার এগ্রো বিডি লি., আদিয়ান এগ্রো লি., ইনসেপ্টা ফার্মাসিউটিক্যালস লি. (এ্যানিমেল হেলথ এন্ড ভেকসিন ডিভিশন) এবং জিমস টেক ইন্টারন্যাশনাল।

 

  • প্রেস বিজ্ঞপ্তি

This post has already been read 2780 times!