Tuesday 30th of April 2024
Home / অর্থ-শিল্প-বাণিজ্য / IUBAT বিশ্ববিদ্যালয়ে গ্রীন চিকেন বিষয়ক সেমিনার

IUBAT বিশ্ববিদ্যালয়ে গ্রীন চিকেন বিষয়ক সেমিনার

Published at অক্টোবর ১৫, ২০১৭

agডেস্ক রিপোর্ট : খাবারের ক্ষেত্রে মানুষের দৃষ্টিভঙ্গি গুরুত্বপূর্ণ বিষয়। মানুষের আয়ের ওপর আবার খাদ্যাভ্যাস পরিবর্তন হয় সেই সাথে দৃষ্টিভঙ্গির। তবে সেক্ষেত্রে আরো একটি বিষয় গুরুত্বপূর্ণ এবং তা হলো মানুষকে সচেতন করে তোলা। দেশের শিল্প স্বনামধন্য কোম্পানি এজি এগ্রো লিমিটেড সেই কাজটি করছে বেশ কয়েক কয়েক মাস যাবত। মানুষকে কীভাবে স্বাস্থ্যসম্মত ও নিরাপদ পোলট্রিজাত মাংস গ্রহণের বিষয়ে সচেতন করে তোলা যায় সে ব্যাপারে বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে গ্রহণ করেছে বিভিন্ন কর্মসূচি ও কারিগরী সেমিনার।

এরই ধারাবাহিকতায় রবিবার (১৫ অক্টোবর) এজি ফুড লিমিটেড ও রাজধানীর উত্তরায় অবস্থিত বেসরকারি বিশ্ববিদ্যালয় IUBAT -এর যৗথ আয়োজনে “Safe Food: Green Chicken for Next Generation” শীর্ষক সেমিনার অনুষ্ঠিত হয়েছে।

সেমিনারে কী নোট প্রেজেন্টেশন করেন এজি ফুড এর বিজনেস কনসালট্যান্ট কৃষিবিদ মো. আখতারুজ্জামান। তিনি বলেন, গ্রীন চিকেন উৎপাদনের অন্যতম শর্ত সম্পূর্ণ অটো ফিডার, ড্রিংকার এবং বায়োসিকিউরিটি পরিপালন করা। গ্রীন চিকেন উৎপাদনের ক্ষেত্রে স্বাস্থ্যসম্মত ও নিরাপদ খাদ্য উৎপাদন বিষয়টিকে আমরা শতভাগ গুরুত্ব দিই যাতে মানব স্বাস্থ্যের জন্য ক্ষতিকর কোন প্রভাব না থাকে। এ সময় তিনি নিরাপদ ও স্বাস্থ্যসম্মত গ্রীন চিকেন উৎপাদন কৌশল, প্রয়োজনীয়তা, ব্যবস্থাপনাসহ নানা খুঁটিনাটি বিষয় উপস্থাপন করেন।

IUBAT বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার ড. এমএ জব্বার এর সভাপতিত্বে সেমিনারে  অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন নিরাপদ খাদ্য বিশেষজ্ঞ প্রফেসর ড. সালাহউদ্দিন, কলেজ অব এগ্রি সায়েন্স (IUBAT)  এর ডীন প্রফেসর ড. মো. শহীদুল্লাহ, এজি ফুড লিমিটেড এর বিপণন ও বাজারজাতকরণ বিভাগের সহকারি মহাব্যবস্থাপক রফিকুল আলম খান (জিমি) এবং বিশ্ববিদ্যালয়ের ছাত্র-ছাত্রী।

This post has already been read 3350 times!