খুলনা ক্রাইম রিপোর্টার্স এসোসিয়েশনের সভাপতি সুমন, সম্পাদক রঞ্জু নির্বাচিত

ফকির শহিদুল ইসলাম (খুলনা) : খুলনা সিটি কর্পোরেশনের মেয়র আলহাজ্ব তালুকদার আব্দুল খালেক বলেছেন, বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশন করাই সাংবাদিকদের মূল দায়িত্ব। আমাদের সমাজে যেসব অন্যায়-অপরাধমূলক ঘটনা ঘটে, সেগুলো যারা তুলে ধরে তারাই ক্রাইম রিপোর্টার্স এসোসিয়েশনের সদস্য। এই কাজটা করতে যেয়ে সংবাদকর্মীরা নানাভাবে হুমকি-ধামকি ও হয়রানির শিকার হয়।

আমার ব্যক্তিগত রাজনৈতিক জীবনে ন্যায়ের পক্ষ থাকায় নানা ধরনের হয়রানি ও প্রতিকূলতার মধ্য দিয়ে পার করতে হয়েছে। কিন্তু যারা অন্যায়ের সাথে আপোষ করে না, অসাধু পক্ষ তাদের কোন ক্ষতি করতে পারে না। আপনাদের কাছে আমার অনুরোধ, আপনারা ন্যায়ের পক্ষে থেকে প্রকৃত সংবাদ তুলে ধরবেন। সাংবাদিকদের দায়িত্ব অনুযায়ী তারা যদি সত্য ও সঠিক সংবাদ সমাজের সামনে তুলে ধরতে পারে, তাহলে তার সাংবাদিকতা সার্থক। আপনাদের এই সম্মেলনের মধ্য দিয়ে ত্যাগী, সৎ ও যোগ্য প্রার্থী নির্বাচিত হোক, আমি সেই কামনা করি।

শনিবার (৮ জুন) বেলা ১১টায় বিএমএ ভবনে খুলনা ক্রাইম রিপোর্টার্স এসোসিয়েশনের দ্বি-বার্ষিক সাধারণ সভায় প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তৃতায় খুলনা মেট্রোপলিটন পুলিশ কমিশনার মোঃ মোজাম্মেল হক, বিপিএম (বার), পিপিএম বলেন, সাংবাদিকরা হচ্ছে একটি দেশের চতুর্থ স্তম্ভ। সমাজে যেসব অসঙ্গতি, উন্নয়ন ও পরিবর্তন ঘটে, সেইসব বিষয়াবলী সাংবাদিক বন্ধুগণ উত্থাপন করেন। কোন এলাকা যদি উন্নয়ন অবহেলিত থাকে, সাংবাদিকরা সেটি উত্থাপন করলে জনপ্রতিনিধি ও রাষ্ট্র সেদিকে নজর দেয়। একইভাবে অপরাধমূলক কোন ঘটনা যখন সাংবাদিকরা তুলে ধরে, তা নিয়ে আমরা পর্যালোচনা করি এবং সেই তথ্য থেকে আমরা আসামী ধরতে সহায়তা নেই। পুলিশের সাথে ক্রাইম রিপোর্টারদের অনানুষ্ঠানিক সম্পর্ক থাকে, যার ভিত্তিতে আমরা গুরুত্বপূর্ণ তথ্য পেয়ে তড়িৎ পদক্ষেপ গ্রহণ করে থাকি। আগামী দিনগুলোতে এভাবেই আপনাদের সহযোগিতা নিয়ে আমরা এগিয়ে যাবো সেই প্রত্যাশা ব্যক্ত করছি।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে আরও বক্তৃতা করেন খুলনা মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত কমিশনার (এ্যাডমিন এন্ড ফিন্যান্স) সরদার রকিবুল ইসলাম, বিপিএম-সেবা, খুলনা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মামুন রেজা, সাবেক সাধারণ সম্পাদক হাসান আহমেদ মোল্লা, দক্ষিণাঞ্চল প্রতিদিন সম্পাদক এস এম সাহিদ হোসেন, সময়ের খবর সম্পাদক মোঃ তরিকুল ইসলাম। খুলনা ক্রাইম রিপোর্টার্স এসোসিয়েশনের সভাপতি সুমন আহমেদের সভাপতিত্বে অনুষ্ঠানে স্বাগত বক্তৃতা করেন সাধারণ সম্পাদক আহমদ মুসা রঞ্জু।

যুগ্ম-সাধারণ সম্পাদক আশরাফুল ইসলাম নূর ও  দৈনিক খুলনা টাইমস এর বার্তা সম্পাদক নূর হাসান জনির যৌথ সঞ্চালনায় অন্যান্যের মধ্যে বক্তৃতা করেন কেএমপি’র অতিঃ ডেপুটি পুলিশ কমিশনার (মিডিয়া অ্যান্ড সিপি) মোহাঃ আহসান হাবীব, পিপিএম, খুলনা সদর থানা অফিসার ইনচার্জ মো: কামাল হোসেন খান, মাছরাঙা টেলিভিশনের বিশেষ প্রতিনিধি মোস্তফা জামাল পপলু, দৈনিক প্রবাহের বার্তা সম্পাদক মেহেদী মাসুদ খান, উষার আলোর সম্পাদক বিমল সাহা, মাই টিভির খুলনা ব্যুরো শিশির রঞ্জন মল্লিক ও সংগঠনের সাবেক সাধারণ সম্পাদক সোহাগ দেওয়ান।

উপস্থিত ছিলেন এসোসিয়েশনের সহ-সভাপতি ডিএম রেজা সোহাগ ও শিশির রঞ্জন মল্লিক, যুগ্ম-সাধারণ সম্পাদক মামুন খান, কোষাধ্যক্ষ কামরুল হোসেন মনি, দপ্তর সম্পাদক জয়নাল ফরাজী, কার্যনির্বাহী সদস্য সোহাগ দেওয়ান, সদস্য আবু হেনা মোস্তফা জামাল পপলু, আলমগীর হান্নান, কাজী শামীম আহমেদ, রকিবুল ইসলাম মতি, ইয়াসীন আরাফাত রুমী, আওয়াল শেখ, মারুফ মিনা ও মোঃ রাজু আহমেদ প্রমুখ।

অনুষ্ঠানের দ্বিতীয় অধিবেশনে পূর্বের কমিটি বিলুপ্ত ঘোষণা করা হয়। পরে বিস্তারিত আলোচনা শেষে উপস্থিত সংগঠনের সকল সদস্য’র সম্মতিক্রমে আগামী দুই বছরের জন্য সুমন আহমেদকে সভাপতি ও আহমদ মুসা রঞ্জুকে সাধারণ সম্পাদক নির্বাচিত করা হয়। এছাড়াও সভায় গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত গ্রহণ করা হয়।

This post has already been read 266 times!

Check Also

মৎস্য অধিদপ্তরের নবনিযুক্ত মহাপরিচালকের সাথে এসিআই এনিমেল হেলথ প্রতিনিধিবৃন্দের সৌজন্য সাক্ষাৎ

এগ্রিনিউজ২৪.কম ডেস্ক: মৎস্য অধিদপ্তরের নবনিযুক্ত মহাপরিচালক সৈয়দ মো. আলমগীর এর সাথে সৌজন্য সাক্ষাৎ করেছেন এসিআই …