Friday 24th of May 2024
Home / আঞ্চলিক কৃষি / পটুয়াখালীতে কৃষি প্রযুক্তি ও পুষ্টি মেলা উদ্বোধন

পটুয়াখালীতে কৃষি প্রযুক্তি ও পুষ্টি মেলা উদ্বোধন

Published at মে ১৪, ২০২৪

নাহিদ বিন রফিক (বরিশাল): পটুয়াখালীতে তিনদিন ব্যাপি কৃষি প্রযুক্তি ও পুষ্টি মেলা উদ্বোধন করা হয়েছে। মঙ্গলবার (১৪ মে) বেলা ১ টায় খামারবাড়িচত্বরে প্রধান অতিথি হিসেবে মেলার উদ্বোধন করেন জেলা প্রশাসক মো. নূর কুতুবুল আলম। কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের (ডিএই) উদ্যোগে এ উপলক্ষ্যে এক আলোচনা সভার আয়োজন করা হয়।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন পুলিশ সুপার মো. সাইদুল ইসলাম বিপিএম, জেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট হাফিজুর রহমান, জেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আলহাজ কাজী আলমগীর এবং সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা ভিপি আব্দুল মান্নান। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপপরিচালক মোহাম্মাদ নজরুল ইসলাম। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন জেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. মো. ফজলুল হক সরদার, জেলা মৎস্য কর্মকর্তা মো. কামরুল ইসলাম, ডিএইর জেলা প্রশিক্ষণ অফিসার মো. খায়রুল ইসলাম মল্লিক, কৃষি উন্নয়নের মাধ্যমে পুষ্টি ও খাদ্য নিরাপত্তা জোরদারকরণ প্রকল্পের সিনিয়র মনিটরিং অফিসার মেহের মালিকা প্রমুখ।

অনুষ্ঠানে প্রধান অতিথি বলেন, প্রতি ইঞ্চি জমি ব্যবহারের জন্য মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশনা বাস্তবায়ন করতে আমাদের সম্মিলিতভাবে কাজ করতে হবে। আর তার মাধ্যমেই দেশের খাদ্য এবং পুষ্টির নিরাপত্তা নিশ্চিত হবে। দেশ হবে উন্নত রাষ্ট্রে পরিণত।

মেলায় ১৪টি স্টল স্থান পায়। স্টলগুলোতে প্রদর্শিত কৃষিপণ্য দেখে আগত দর্শনার্থীদের মাঝে যথেষ্ট উৎসাহ-উদ্দিপনার সৃষ্টি হয়। প্রতিদিন সকাল ৯টা হতে সন্ধ্যা ৭ টা পর্যন্ত সকলের জন্য মেলা উন্মুক্ত থাকবে। আর শেষ হবে ১৬ মে।

This post has already been read 252 times!