Tuesday 16th of April 2024
Home / uncategorized / বাফিটা’র ৬ষ্ঠ বার্ষিক সাধারণ সভা ও ফ্যামিলি নাইট অনুষ্ঠিত

বাফিটা’র ৬ষ্ঠ বার্ষিক সাধারণ সভা ও ফ্যামিলি নাইট অনুষ্ঠিত

Published at মার্চ ৯, ২০২৪

নিজস্ব প্রতিবেদক: বাফিটা (বাংলাদেশ এগ্রো ফিড ইনগ্রেডিয়েন্টস ইমপোর্টার্স অ্যান্ড ট্রেডার্স এসোসিয়েশন) -এর ৬ষ্ঠ বার্ষিক সাধারণ সভা ও ফ্যামিলি নাইট অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার (৮ মার্চ) রাজধানীর ধানমন্ডি ক্লাবে উক্ত অনুষ্ঠানের আয়োজন করা হয়। বাফিটা নেতৃবৃন্দ ও তাদের পরিবার ছাড়াও এতে আমন্ত্রিত অতিথি হিসেবে প্রাণিসম্পদ অধিদপ্তরের মহাপরিচালক ডা. মোহাম্মদ রেয়াজুল হক সহ অধিদপ্তরের ঊর্ধ্বতন কর্মকর্তাগণ এবং এনিমেল হেলথ কোম্পানিজ এসোসিয়েশন অব বাংলাদেশ (আহকাব) এর সভাপতি ও মহাসচিব অংশগ্রহণ করেন।

পবিত্র কোরআন থেকে তেলওয়াতের পর সভায় স্বাগত বক্তব্য রাখেন বাফিটা সভাপতি এ.এম. আমিরুল ইসলাম ভূঁইয়া। তিনি বলেন, প্রাণিজ (পোল্ট্রি, ডেইরি ও মৎস্য) খাদ্যের অত্যাবশকীয় উপকরণ/ মৌলিক কাঁচামাল সামগ্রী আমদানির ক্ষেত্রে নানাবিধ সমস্যার সম্মুখীন হতে হচ্ছে। বৈশ্বিক কোভিড-১৯ মহামারিতে বিপর্যস্ত অর্থনীতি, চলমান রাশি-ইউক্রেন যুদ্ধের নেতিবাচক প্রভাব লোহিত সাগরের নৌ-রুট ব্যবহারে অনিরাপদ, বৈশ্বিক অর্থনৈতিক মন্দা, এলসি মার্জিন বৃদ্ধি, শিপিং চার্জ, পোর্ট ল্যান্ডিং চার্জ, ট্রান্সপোর্টেশন ব্যায়, ইন্সুরেন্স চার্জ, ডলার ও জ্বালানি সংকটসহ বিভিন্ন কারণে স্থবির অর্থনীতি পুনরুদ্ধার প্রক্রিয়াকে ত্বরান্বিতকরণ প্রভৃতি বিষয়ক বিবেচনায় চলতি বছর অতীব গুরুত্বপূর্ণ।

তিনি জানান, বাফিটা’র সদস্যদের স্বার্থ ক্ষুদ্র ও মাঝারি তথা সকল শ্রেণীর ব্যবসায়ীদের ব্যবসা সম্প্রসারনে বিভিন্নভাবে সহযোগিতা করার লক্ষ্যে কার্য্যনির্বাহী কমিটির সমন্বয়ে ব্যবসায়ের বিভিন্ন বিষয় বা সমস্যা নিয়ে আলোচনা করে এবং সমাধানের জন্য সরকারের সংশ্লিষ্ট মন্ত্রণালয় ও অধিদপ্তরে লিখিতভাবে সুপারিশ করে আসছে।

সভায় কার্য্য নির্বাহী কমিটির বার্ষিক প্রতিবেদন উপস্থান করেন বাফিটা মহাসচিব জয়ন্ত কুমার দেব। তিনি বলেন, দেশের প্রাণিজ সেক্টরে বাফিটা’র অবস্থান কিন্তু কম নয়। সরকারের উচ্চ পর্যায় থেকে সব জায়গায় বাফিটা’র অবস্থান এখন খুব দৃঢ় এবং স্বচ্ছ। আমরা যখন এনওসি মিটিংয়ে যাই তখন সবকিচু সততার সহিত ডিল করি।

”দেশকে স্মার্ট বাংলাদেশ হিসেবে গড়ে তোলার মাননীয় প্রধানমন্ত্রীর যে পরিকল্পনা সেটি সফল হবে না যদি, প্রাণিজ সেক্টর উন্নত না হয়। স্মার্ট কিন্তু জামাকাপড় আর শরীরে হয় না, স্মার্টনেশ আসে ব্রেইন থেকে। আর এই ব্রেইনকে যদি স্মার্ট করতে চান, তবে প্রাণিজ খাদ্য গ্রহণ করতে হবে। তাই স্মার্ট বাংলাদেশ বিনির্মানে প্রাণিজ সেক্টরকে উন্নত করতে আমাদের একযোগে কাজ করতে হবে” -যোগ করেন জয়ন্ত কুমার দেব।

সভায় সংগঠনের বার্ষিক আয়-ব্যায়ের হিসেব তুলে ধরেন বাফিটা কোষাধ্যক্ষ মো. খোরশেদ আলম।

সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন বাফিটা’র সিনিয়র সিনিয়র সহ-সভাপতি মো. ফারুক, সহ-সভাপতি মো. গিয়াসউদ্দিন খান, প্রচার সম্পাদক আব্দুর রহমান, এক্স অফিসিও সুধীর চৌধুরী, মো. হেলাল উদ্দিন, কার্যনির্বাহী সদস্য মো. মুনসুর মিয়া, মো. এনামুল হক মোল্ল্যা,সদস্য মো. জহিরুল ইসলাম, মো. সৈয়দুল হক খান প্রমুখ।

সমগ্র অনুষ্ঠানতে সঞ্চালকের ভূমিকা পালন করেন সাংগঠনিক সম্পাদক মো. আলতাফ হোসেন বিশ্বাস।

আমন্ত্রিত অতিথিদের নিয়ে র‌্যাফেল ড্র এবং নৈশভোজের মাধ্যমে অনুষ্ঠানের পরিসমাপ্তি হয়।

This post has already been read 1816 times!