Sunday 21st of April 2024
Home / পরিবেশ ও জলবায়ু / নতুন নতুন কৃষি প্রযুক্তি উদ্ভাবনের মাধ্যমে জলবায়ূ পরিবর্তনের সমস্যা মোকাবেলা করতে হবে

নতুন নতুন কৃষি প্রযুক্তি উদ্ভাবনের মাধ্যমে জলবায়ূ পরিবর্তনের সমস্যা মোকাবেলা করতে হবে

Published at মার্চ ৩, ২০২৪

সিকৃবি সংবাদদাতা: নতুন নতুন কৃষি প্রযুক্তি উদ্ভাবনের মাধ্যমে জলবায়ূ পরিবর্তনের সমস্যা মোকাবেলার আহবান জানিয়েছেন সিলেট কৃষি বিশ^বিদ্যালয়ের (সিকৃবি) ভাইস চ্যান্সেলর প্রফেসর ডা: মো: জামাল উদ্দিন ভূঞা।

তিনি বলেন সিলেট তথা বাংলাদেশের কৃষি উন্নয়নে গুরুত্বপূর্ণ অবদান রাখতে হবে সিকৃবির গবেষকদের। রবিবার (৩মার্চ) সিকৃবির বার্ষিক গবেষণা পর্যালোচনা কর্মশালা ২০২৪ এর উদ্বোধনি অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন।

সিকৃবি রিসার্চ সিস্টেম (সাউরেস) এর উদ্যোগে ভেটেরিনারি, এনিম্যাল ও বায়োমেডিক্যাল সায়েসেন্স অনুষদের সম্মেলন কক্ষে এ কর্মশালা অনুষ্ঠিত হয়। সাউরেস এর সহযোগী পরিচালক  ড. মুহাম্মদ  মাহমুদুল ইসলামের সঞ্চালনায় কর্মশালায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিকৃবির ভাইস চ্যান্সেলর প্রফেসর ডা: মো: জামাল উদ্দিন ভূঞা।

সাউরেস পরিচালক প্রফেসর ড. মোহাম্মদ ছফি উল্লাহ ভূইয়ার সভাপতিত্বে উদ্বোধনি অনুষ্ঠানে বৈজ্ঞানিক প্রবন্ধ উপস্থাপন করেন ডেয়রি বিজ্ঞান বিভাগের প্রফেসর ফেরদাউস মো: আলতাফ হোসেন। কর্মশালায় বিশ^বিদ্যালয়ের শিক্ষক, গবেষক ও কর্মকর্তাবৃন্দ অংশগ্রহণ করেন। উল্লেখ্য দিনব্যাপি কর্মশালায় ৩টি সেশনে চলতি অর্থ বছরে সমাপ্ত ৭২ টি বৈজ্ঞানিক প্রবন্ধ উপস্থাপন করা হয়।

This post has already been read 483 times!