ঝালকাঠির রাজাপুরে ব্রিধান ৫২’র মাঠ দিবস অনুষ্ঠিত

নাহিদ বিন রফিক (বরিশাল): ঝালকাঠির রাজাপুরে ব্রিধান ৫২’র মাঠ দিবস অনুষ্ঠিত হয়েছে। আজ সোমবার (১৫ জানুয়ারি) বিকেলে উপজেলার শুক্তাগড়ে উপজেলা কৃষি অফিস এবং আধুনিক প্রযুক্তির মাধ্যমে কৃষক পর্যায়ে উন্নতমানের ধান, গম ও পাট বীজ উৎপদন,  সংরক্ষণ ও বিতরণ প্রকল্পের যৌথ উদ্যোগে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের (ডিএই) উপপরিচালক মো. মনিরুল ইসলাম। উপজেলা কৃষি অফিসার মোসা. শাহিদা শারমিন আফরোজের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন প্রকল্পের মনিটরিং অফিসার মো. তাজুল ইসলাম, ডিএইর অতিরিক্ত উপপরিচালক (উদ্ভিদ সংরক্ষণ) মো. রিফাত শিকদার এবং  অতিরিক্ত উপপরিচালক (শস্য) ইসরাত জাহান মিলি ।

অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন অতিরিক্ত কৃষি অফিসার মেহেরুন্নেছা পাপড়ি, সহকারী কৃষি সম্প্রসারণ অফিসার আবুল বসার জোমাদ্দার প্রমুখ।

মাঠ দিবসে বীজের মান গুণগত বজায় রাখার জন্য প্রধান অতিথি বীজ উৎপাদনকারী কৃষক গ্রুপের প্রতি আহবান জানান। পাশাপাশি  উৎপাদিত বীজ স্থানীয় কৃষকদের কাছে বিক্রয় ও বিনিময়ের পরামর্শ দেন। এছাড়াও  খোরপোষ কৃষিকে বাণিজ্যিকীকরণে  উদ্বুদ্ধ করেন।পরে উপজেলা পরিসংখ্যান অফিসারের উপস্থিতিতে  নমুনা শস্য কর্তনে অংশগ্রহণ করেন। সকালে প্রধান অতিথি উপজেলার একাধিক স্থানে কৃষির বিভিন্ন কার্যক্রম প্রত্যক্ষ করেন। অনুষ্ঠানে শতাধিক কৃষক উপস্থিত ছিলেন।

This post has already been read 657 times!

Check Also

বারিতে সনাক্তকরণ, অগ্রাধিকার এবং প্রমাণিত প্রযুক্তি নির্বাচন বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত

গাজীপুর সংবাদদাতা: বাংলাদেশ কৃষি গবেষণা ইনস্টিটিউট (বারি) এর বীজ প্রযুক্তি বিভাগ এর আয়োজনে আজ মঙ্গলবার …