Sunday 16th of June 2024
Home / শিক্ষাঙ্গন / উচ্চশিক্ষার মানবৃদ্ধিতে শিক্ষার্থীদের গবেষণার সুযোগ তৈরি করতে হবে -সিকৃবি ভিসি

উচ্চশিক্ষার মানবৃদ্ধিতে শিক্ষার্থীদের গবেষণার সুযোগ তৈরি করতে হবে -সিকৃবি ভিসি

Published at নভেম্বর ১৪, ২০২৩

সিকৃবি সংবাদদাতা: সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ে (সিকৃবি) বায়োটেকনোলজি ও জেনেটিক ইঞ্জিনিয়ারিং অনুষদের উদ্যোগে  চারটি গবেষণাগার উদ্বোধন করা হয়েছে।

মঙ্গলবার (১৪ নভেম্বর) প্ল্যান্ট ও এনভায়রনমেন্টাল বায়োটেকনোলজি,  এনিম্যাল ও ফিশ বায়োটেকনোলজি, ফারমেন্টেশন টেকনোলজি এন্ড বায়োপ্রসেস ইঞ্জিনিয়ারিং, মাইক্রোবিয়াল বায়োটেকনোলজি  ল্যাবরেটরি সমূহ উদ্বোধন করেন সিকৃবির ভাইস-চ্যান্সেলর প্রফেসর ডা. মো. জামাল উদ্দিন ভূঞা ।

মৌসুমী পালের সঞ্চালনায় এবং বায়োটেকনোলজি ও জেনেটিক ইঞ্জিনিয়ারিং অনুষদের ডিন প্রফেসর ড. মোহাম্মদ মেহেদী হাসান খানের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে ভাইস-চ্যান্সেলর প্রফেসর ডা. মো. জামাল উদ্দিন ভূঞা বলেন, উচ্চশিক্ষার মানবৃদ্ধিতে শিক্ষার্থীদের গবেষণার সুযোগ তৈরি করতে হবে। বিশ্ববিদ্যালয়কে এগিয়ে নিতে এ গবেষণাগারগুলো গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন সিলেট কৃষি বিশ্ববিদ্যালয় রিসার্চ সিস্টেম এর পরিচালক প্রফেসর ড. মোহাম্মদ ছফি উল্লাহ ভূইয়া, পরিচালক (ছাত্র পরামর্শ ও নির্দেশনা প্রফেসর ড. মোহাম্মদ আতিকুজ্জামান, প্রক্টর প্রফেসর ড. মো. মনিরুল ইসলাম ।

 অন্যান্যের মদ্যে বক্তব্য রাখেন প্ল্যান্ট ও এনভায়রনমেন্টাল বায়োটেকনোলজি বিভাগের চেয়ারম্যান ড. সোনিয়া বিন্তে শহীদ, এনিম্যাল ও ফিশ বায়োটেকনোলজি বিভাগের চেয়ারম্যান ড. কাজী মোহাম্মদ আলী জিন্নাহ, বায়োকেমিস্ট্রি ও কেমিস্ট্রি বিভাগের চেয়ারম্যান মোসাঃ রুবাইয়াৎ নাজনীন আখন্দ, মলিকুলার বায়োলজি ও জেনিটিক ইঞ্জিনিয়ারিং বিভাগের চেয়ারম্যান মো. শরীফুল ইসলাম, ফার্মাসিউটিক্যালস্ ও ইন্ডাস্ট্রিয়াল বায়োটেকনোলজি বিভাগের চেয়ারম্যান মাহমুদ আক্তার মলি।

অনুষ্ঠানে অন্যানের মধ্যে উপস্থিত ছিলেন বিভিন্ন অনুষদের ডিনবৃন্দ, দপ্তরপ্রধান, শিক্ষক সমিতির নেতৃবৃন্দ।

This post has already been read 669 times!