Wednesday 19th of June 2024
Home / আঞ্চলিক কৃষি / সিলেট অঞ্চলে বোরো ধানের আবাদ ও তেল জাতীয় ফসলের উৎপাদন বৃদ্ধিতে করণীয়”শীর্ষক মতবিনিময়

সিলেট অঞ্চলে বোরো ধানের আবাদ ও তেল জাতীয় ফসলের উৎপাদন বৃদ্ধিতে করণীয়”শীর্ষক মতবিনিময়

Published at নভেম্বর ৮, ২০২৩

সিলেট সংবাদদাতা: কৃষি সম্প্রসারণ অধিদপ্তর, সিলেট অঞ্চল, সিলেট এর আয়োজনে “রবি ২০২৩-২৪ মৌসুমে বোরো ধানের আবাদ ও তেল জাতীয় ফসলের উৎপাদন বৃদ্ধিতে করণীয়” শীর্ষক মতবিনিময় সভা অতিরিক্ত পরিচালকের কার্যাললের সম্মেলন কক্ষে বুধবার (০৭ নভেম্বর) তারিখে অনুষ্ঠিত।

উক্ত অনুষ্ঠানে কৃষিবিদ মোহাম্মদ খয়ের উদ্দিন মোল্লা, উপপরিচালক, ডিএই, সিলেট সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কৃষিবিদ মো. মোশাররফ হোসেন খান, অতিরিক্ত পরিচালক, ডিএই, সিলেট অঞ্চল, সিলেট। মতবিনিময় কালে তিনি বক্তব্য বলেন- সিলেট অঞ্চলে কৃষি উৎপাদন বৃদ্ধিতে কৃষি জমির সুষ্ঠ ব্যবহার  ও আধুনিক প্রযুক্তির ব্যবহার নিশ্চিত করতে হবে। উচ্চ ফলনশীল জাতসমূহ চলতি রবি মৌসুমে বোরো ও তেল জাতীয় ফসলের  বৃদ্ধিতে মাঠ পর্যায়ে কর্মকর্তাদের এবং কৃষকদের  আহবান জানান।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন কৃষিবিদ বিমল চন্দ্র সোম, উপপরিচালক, ডিএই, সুনামগঞ্জ ; কৃষিবিদ সামছুদ্দিন আহমদ, উপপরিচালক, ডিএই, মৌলভীবাজার; কৃষিবিদ নূরে আলম সিদ্দিকী, উপপরিচালক, ডিএই, হবিগঞ্জ।

মতবিনিময় সভায় সিলেট, হবিগঞ্জ, মৌলভীবাজার ও সুনামগঞ্জ জেলায় ২০২৩-২০২৪ অর্থ বছরের রাজস্ব খাত ও চলমান প্রকল্পের অর্থায়নে মাধ্যমে বাস্তবায়িত প্রদর্শনী স্থাপন, মাঠদিবস ও কৃষক প্রশিক্ষণ, দল গঠনসহ রবি মৌসুমে ফসলের আবাদ বৃদ্ধির লক্ষ্যে কর্মপরিকল্পনা সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হয়।

উক্ত কর্মশালায় সিলেট ‘অঞ্চলের কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের জেলা প্রশিক্ষণ অফিসার,অতিরিক্ত উপপরিচালক (শস্য ও উদ্যান), উপজেলা কৃষি অফিসার, কৃষি সম্প্রসারণ অফিসার, চলমান প্রকল্পের মনিটরিং অফিসার, কৃষি তথ্য সার্ভিসের আঞ্চলিক বেতার কৃষি অফিসারসহ  কর্মকর্তাবৃন্দ অংশগ্রহণ করেন।

This post has already been read 920 times!