Tuesday 21st of May 2024
Home / আঞ্চলিক কৃষি / ব্রিতে ব্রিডার বীজ বিতরণ উদ্বোধন

ব্রিতে ব্রিডার বীজ বিতরণ উদ্বোধন

Published at নভেম্বর ৫, ২০২৩

উদ্বোধনী অনুষ্ঠানে বীজ বিতরণ করছেন পরিচালক (গবেষণা) ড. মোহাম্মদ খালেকুজ্জামান এবং পরিচালক (প্রশাসন ও সাধারণ পরিচর্যা) ড. মো. আব্দুল লতিফ।

গাজীপুর সংবাদদাতা: রবিবার (০৫ নভেম্বর) বাংলাদেশ ধান গবেষণা ইনস্টিটিউটে (ব্রি) বোরো ২০২৩-২৪ মওসুমের ব্রিডার বীজ বিতরণ কার্যক্রমের উদ্বোধন হয়েছে। এ উপলক্ষে ব্রির কৌলিসম্পদ ও বীজ বিভাগ আয়োজিত অনুষ্ঠানে পরিচালক (গবেষণা) ড. মোহাম্মদ খালেকুজ্জামান এবং পরিচালক (প্রশাসন ও সাধারণ পরিচর্যা) ড. মো. আব্দুল লতিফ বিশেষ অতিথি হিসাবে উপস্থিত থেকে বীজ বিতরণ কার্যক্রম উদ্বোধন করেন।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন কৌলিসম্পদ ও বীজ বিভাগের মুখ্য বৈজ্ঞানিক কর্মকর্তা ও প্রধান ড. পার্থ সারথী বিশ্বাস। এ সময় কৌলিসম্পদ ও বীজ বিভাগের প্রধান বৈজ্ঞানিক কর্মকর্তা ড. মীর শরফ উদ্দিন আহমেদসহ বিভাগের বিজ্ঞানীবৃন্দ উপস্থিত ছিলেন। অনুষ্ঠান সঞ্চালন করেন ঊর্ধ্বতন বৈজ্ঞানিক কর্মকর্তা ড. ইবনে সৈয়দ মো. হারুনুর রশিদ।

বীজ বিতরণ কার্যক্রম চলবে ৯ নভেম্বর ২০২৩ পর্যন্ত। বাংলাদেশ কৃষি উন্নয়ন কর্পোরেশন (বিএডিসি) সহ মোট ৬৫২ জন সিড ডিলারের মাঝে ১৯৩ টন ব্রিডার বীজ বিতরণ করা হবে। এর মধ্যে বিএডিসিকে দেয়া হয়েছে ৪১ টন। এসব বীজ থেকে তারা আসন্ন বোরো মওসুমে ভিত্তি বীজ উৎপাদন করবে।

This post has already been read 810 times!