Thursday 30th of May 2024
Home / অন্যান্য / পোলট্রি ও ডেয়রি সেক্টরের প্রবীণ ব্যাক্তিত্ব ডা. হাবিব উল্লাহ খান আর নেই!

পোলট্রি ও ডেয়রি সেক্টরের প্রবীণ ব্যাক্তিত্ব ডা. হাবিব উল্লাহ খান আর নেই!

Published at নভেম্বর ৩, ২০২৩

এগ্রিনিউজ২৪.কম: দেশের পোলট্রি ও ডেয়রি সেক্টরের প্রবীণ মুখ কৃষিবিদ ডা. হাবিব উল্লাহ খান আর নেই! গত বৃহস্পতিবার (২ নভেম্বর) বিকেল ৫টায় তিনি শেষ নিশ্বাস ত্যাগ করেন (ইন্না লিল্লাহে ওয়া ইন্না ইলাইহে রজেউন)। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল প্রায় ৮৪ বছর।

কৃষিবিদ ডা. হাবিব উল্লাহ খান, পিতা-মৃত রজব আলী খান, মাতা-তোফেলা খাতুন, ১৯৩৯ সনের পহেলা জানুয়ারি, ব্রাহ্মনবাড়িয়া জেলার নবীনগর থানার রতনপুর ইউনিয়নের খাগাতুয়া গ্রামের খাঁ বাড়ীতে জন্মগ্রহণ করেন। তিনি বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়, ময়মনসিংহ থেকে ভেটেরিনারী সাইন্স বিভাগ থেকে স্নাতক ডিগ্রি অর্জন করে ১৯৬৯ সালে প্রাণিসম্পদ অধিদপ্তরে চাকুরীতে যোগদান করেন।

অতঃপর তিনি ১৯৯৩ সনে কেন্দ্রীয় মুরগি খামার, মিরপুর হতে উপ-পরিচালক হিসেবে অবসর গ্রহণ করেন। তিনি দীর্ঘ সময় কারিগর শিক্ষা বোর্ডের সম্পাদক হিসেবে যুক্ত ছিলেন। অবসরের পরেও তিনি বেসরকারি পোল্ট্রি ও গরুর খামারে বিশেষজ্ঞ ও পরামর্শদাতা হিসেবে যুক্ত থেকে বাংলাদেশের পোল্ট্রি শিল্পের উন্নয়নে বিশেষ অবদান রেখেছিলেন।

তাঁর মৃত্যুতে পরিবারে শোকের ছায়া বিরাজ করছে। মরহুমের পরিবারের পক্ষ থেকে শুভাকাঙ্ক্ষী, সেবাগ্রহণকারী প্রতিষ্ঠানের সকলের কাছে বিদেহি আত্মার মাগফেরাতে দোয়া কামনা করেছেন।

This post has already been read 1068 times!