Tuesday 18th of June 2024
Home / শিক্ষাঙ্গন / খুলনা কৃষি বিশ্ববিদ্যালয়ে শিক্ষকদের কর্মবিরতি অব্যাহত

খুলনা কৃষি বিশ্ববিদ্যালয়ে শিক্ষকদের কর্মবিরতি অব্যাহত

Published at অক্টোবর ১৬, ২০২৩

ফকির শহিদুল ইসলাম (খুলনা) : কর্মবিরতিতে আছেন খুলনা কৃষি বিশ্ববিদ্যালয়ের শিক্ষকগণ। গত সোমবার বিশ্ববিদ্যালয়ের ৭৩ জন শিক্ষকের নিয়োগ সংক্রান্ত জটিলতার দ্রুত সমাধানের দাবিতে মানববন্ধন কর্মসূচি পালন করেন শিক্ষক সমিতি। অবিলম্বে ৭৩ জন শিক্ষকের নিয়োগ সংক্রান্ত জটিলতা নিরসনসহ বিশ্ববিদ্যালয়ের ৩৯ জন শিক্ষকের প্রমোশন ও তাদের অর্থনৈতিক ক্ষতিপূরণ নিশ্চিত করার জন্য শিক্ষকবৃন্দরা গত ৭ অক্টোবর শিক্ষকদের মানববন্ধন থেকে অনির্দিষ্টকালের জন্য কর্মবিরতির ঘোষনা দেন। তারপর থেকে এখন পর্যন্ত স্থগিত আছে বিশ্ববিদ্যালয়ের সকল ক্লাস ও পরীক্ষা। এদিকে গতকাল শিক্ষক সমিতির সাধারণ সভায়  সোমবার থেকে অনির্দিষ্টকালের জন্য ক্যাম্পাসের ডিন ও বিভাগীয় অফিসের কাজ বন্ধ রাখার ঘোষণা দেয়া হয়েছে।

শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক ড. মো. আশিকুল আলম বলেন, পুনঃমূল্যায়ন কমিটি ৭৩ জনের ফাইল ও নিয়োগের বৈধতা যাচাই করেছে। দুই মাস ধরে প্রতিবেদনটি মন্ত্রণালয়ে পড়ে আছে। যার ফলে আমরা প্রতিনিয়ত সামাজিক ভাবে হেয় প্রতিপন্ন হচ্ছি এবং হতাশায় ভুগতেছি। অবিলম্বে শিক্ষকদের এই সমস্যা নিরসনের জন্য আকুল আবেদন জানাচ্ছি।

এদিকে এই সমস্যার প্রেক্ষিতে দীর্ঘ ১১ মাস স্থগিত আছে বিশ্ববিদ্যালয়ের ৩৯ জন প্রভাষকের পর্যায়োন্নয়ন। খুকৃবি শিক্ষক সমিতির সভাপতি মো. আসাদুজ্জামান জানান, আসলে কয়েকজন ব্যক্তি এই জটিলতা সৃষ্টির জন্য দায়ী। আমাদের ৩৯ জন শিক্ষকের পদোন্নয়ন হচ্ছে না এই জটিলতার জন্য। বিশ্ববিদ্যালয়ের প্রশাসন থেকে শুরু করে মন্ত্রণালয়ের কর্তাব্যক্তিরা আমাদের এই সমস্যাটাকে খুব একটা আমলে নিচ্ছেন না।

This post has already been read 1034 times!