Sunday 14th of April 2024
Home / অন্যান্য / সিকৃবির ও বিসিএসআইআর-এর মাঝে গবেষণা চুক্তি স্বাক্ষর

সিকৃবির ও বিসিএসআইআর-এর মাঝে গবেষণা চুক্তি স্বাক্ষর

Published at সেপ্টেম্বর ৪, ২০২৩

সিকৃবি সংবাদদাতা: বাংলাদেশ বিজ্ঞান ও শিল্প গবেষণা পরিষদ (বিসিএসআইআর) এবং সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের (সিকৃবি) মাঝে পারস্পরিক গবেষণা সহযোগিতায় সমঝোতা চুক্তি স্বাক্ষরিত হয়েছে। রবিবার (৩ সেপ্টেম্বর) দুপুর ১২টায় বাংলাদেশ বিজ্ঞান ও শিল্প গবেষণা পরিষদ (বিসিএসআইআর)-এর সভাকক্ষে এই চুক্তি স্বাক্ষরিত হয়।

চুক্তি সাক্ষর অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিসিএসআইআর এর  চেয়ারম্যান অধ্যাপক ড. মো. আফতাব আলী শেখ এবং আমন্ত্রিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের (সিকৃবি) উপাচার্য অধ্যাপক ডা. মো. জামাল উদ্দিন ভূঞা।

অনুষ্ঠানে সিকৃবি  উপাচার্য অধ্যাপক ডা.  মো. জামাল উদ্দিন ভূঞা বলেন, দেশের অর্থনীতিকে এগিয়ে নিতে বর্তমানে কৃষি গবেষকগণ গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে । যার দরুণ দেশে নতুন নতুন কৃষি প্রযুক্তি ও গবেষণা বেড়েই চলছে।‌ নতুন এই চুক্তির ফলে শিক্ষক ও গবেষকদের পাশাপাশি সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের ছাত্ররাও উন্নততর গবেষণার সুযোগ পাবে।

এ সময় সিকৃবির  মাৎস্যবিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. মৃত্যুঞ্জয় কুন্ড, পরিচালক ( বহিরাঙ্গন) ড. তিলক চন্দ্র নাথ, কৃষি বনায়ন ও পরিবেশ বিজ্ঞান বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. মো. সামিউল আহসান তালুকদার, জনসংযোগ ও প্রকাশনা দপ্তরের পরিচালক অধ্যাপক ড. মোস্তফা শামসুজ্জামান, রেজিস্টার মোঃ বদরুল ইসলামসহ  বিভিন্ন অনুষদের শিক্ষক ও কর্মকর্তাবৃন্দ এবং বিসিএসআইআর-এর সদস্য (প্রশাসন) মো. দেলোয়ার হোসেন, সদস্য (বিজ্ঞান ও প্রযুক্তি), সদস্য (অর্থ) ও পরিষদ সচিব শাহ্ আবদুল তারিক, রিসার্চ কো-অর্ডিেনটর ড. মো. অহিদুল আকবর সহ বিভিন্ন গবেষণাগারের পরিচালকগণ উপস্থিত ছিলেন।

This post has already been read 909 times!