Sunday 14th of April 2024
Home / অন্যান্য / চরফ্যাশনে হর্টিকালচার ও টিস্যু কালচার সেন্টারের ভিত্তি প্রস্তর স্থাপন

চরফ্যাশনে হর্টিকালচার ও টিস্যু কালচার সেন্টারের ভিত্তি প্রস্তর স্থাপন

Published at আগস্ট ৩১, ২০২৩

ভোলা সংবাদদাতা: জনগণের ভোটেই আওয়ামী লীগ আবার ক্ষমতায় আসবে বলে মন্তব্য করেছেন কৃষিমন্ত্রী ও আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ড. মো: আব্দুর রাজ্জাক। তিনি বলেন, আওয়ামী লীগ কোনদিন ষড়যন্ত্র করে

চোরাগলি পথে ক্ষমতায় আসে নি। সবসময়ই জনগণের ভোটে নির্বাচিত হয়ে ক্ষমতায় এসেছে। আগামীতেও জনগণের ভোটে ক্ষমতায় আসবে। আর জনগণ যদি ভোট না দেয়, স্বেচ্ছায় ক্ষমতা ছেড়ে চলে যাব। ২০০১ সালের নির্বাচনের পরেও আওয়ামী লীগ ক্ষমতা ছেড়ে দিয়েছিল। আওয়ামী লীগ কখনো ক্ষমতা ছাড়তে ভয় পায় না।

আজ বৃহস্পতিবার (৩১ আগস্ট) ভোলা জেলার চরফ্যাশন উপজেলায় নতুন হর্টিকালচার ও টিস্যু কালচার সেন্টারের ভিত্তি প্রস্তর স্থাপন অনুষ্ঠানে মন্ত্রী এসব কথা বলেন।

বিএনপি জামায়াতকে চাঁদাবাজ লুণ্ঠনকারী হিসাবে উল্লেখ করে মন্ত্রী বলেন, বিএনপি জামায়াত ক্ষমতায় থাকাকালে লুণ্ঠন আর দুর্নীতির মাধ্যমে দেশের অর্থনীতিকে শেষ করে দিয়েছিল। এদেরকে ঐক্যবদ্ধভাবে রুখতে হবে।

৮৫ কোটি ৮৪ লাখ টাকা ব্যয়ে চরফ্যাশনে স্থাপিত হর্টিকালচার ও টিস্যু কালচার সেন্টার  বরিশালের কৃষিতে বিপ্লব নিয়ে আসবে বলে  জানান কৃষিমন্ত্রী। তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বর্তমান কৃষিবান্ধব সরকার কৃষির উন্নয়নে সবচেয়ে বেশি গুরুত্ব দিয়েছে। তার অন্যতম উদাহরণ হলো এই প্রত্যন্ত অঞ্চলে হর্টিকালচার ও টিস্যু কালচার সেন্টার স্থাপন।

তিনি বলেন, অভ্যন্তরীণ উৎপাদন বৃদ্ধির ফলে বর্তমান সরকারের আমলে খাদ্যের কোন সংকট নেই। ভবিষ্যতেও দেশে খাদ্য সংকটের কোন সম্ভাবনা নেই।

অনুষ্ঠানে স্থানীয় সংসদ সদস্য আবদুল্লাহ আল ইসলাম জ্যাকব, কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের মহাপরিচালক তাজুল ইসলাম পাটোয়ারী, বরিশাল অঞ্চলের অতিরিক্ত পরিচালক শওকত ওসমান, কৃষি মন্ত্রণালয়ের উপসচিব মনসুর আলম খান, বছরব্যাপী ফল উৎপাদন প্রকল্পের পরিচালক মেহেদি মাসুদ, জেলা প্রশাসক আরিফুজ্জামান,  পুলিশ সুপার মো. মাহিদুজ্জামান, চরফ্যাশন উপজেলা চেয়ারম্যান জয়নাল আবেদিন আখন প্রমুখ বক্তব্য রাখেন।

This post has already been read 1100 times!