ইউনিভার্সিটি পুত্রা মালয়েশিয়া এর প্রতিনিধি দলের ব্রি পরিদর্শন

গাজীপুর সংবাদদাতা : ইউনিভার্সিটি পুত্রা মালয়েশিয়া (University Putra Malaysia-UPM) এর উচ্চ পর্যায়ের প্রতিনিধিদল বুধবার (৩০ আগস্ট ২০২৩) গাজীপুরে বাংলাদেশ ধান গবেষণা ইনস্টিটিউট (ব্রি) এর সদর দপ্তর পরিদর্শন করেন। বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য (একাডেমিক এবং আন্তর্জাতিক) প্রফেসর ড. ইস্মি আরিফ ইসমাইল এর নেতৃত্বে প্রতিনিধিদলটি সকালে ব্রিতে পৌঁছে ব্রির মহাপরিচালক ড. মো: শাহজাহান কবীর এর সঙ্গে সাক্ষাৎ করেন। পরে প্রতিনিধি দলটি ব্রির জ্যেষ্ঠ বিজ্ঞনীদের সঙ্গে এক মতবিনিময় সভায় মিলিত হন।

ব্রির প্রশিক্ষণ ভবনের সভাকক্ষে অনুষ্ঠিত মতবিনিময় সভায় সভাপতিত্ব করেন ব্রির পরিচালক (গবেষণা) ড. মোহাম্মদ খালেকুজ্জামান। সভায় প্রফেসর ড. ইস্মি আরিফ ইসমাইল ছাড়াও উপস্থিত ছিলেন ব্রির পরিচালক (প্রশাসন ও সাধারণ পরিচর্যা) ড. মো. আব্দুল লতিফ, সফররত প্রতিনিধি দলের সদস্য ইউনিভার্সিটি পুত্রা মালয়েশিয়া এর কৃষি অনুষদের ডিন প্রফেসর ড. লোহ্ টেক চুয়েন, সহযোগী অধ্যাপক ও ডেপুটি ডিন (পোস্ট গ্রাজুয়েট, রিসার্চ এ্যান্ড ইন্টারন্যাশনাল) ড. নাথরাহ্ ফাতিন মোথ ইখসান, সহযোগী অধ্যাপক ড. মো. কামাল উদ্দিন এবং ব্রির বিভাগীয় প্রধানগণ।

সভায় ব্রির অর্জন ও অগ্রগতি সম্পর্কে পাওয়ার পয়েন্ট উপস্থাপন করেন উদ্ভিদ প্রজনন বিভাগের সিএসও এবং প্রধান ড. খোন্দকার মো: ইফতেখারুদ্দৌলা। প্রতিনিধিদলের পক্ষে ইউনিভার্সিটি পুত্রা মালয়েশিয়া এর কার্যক্রম সম্পর্কে তথ্য উপস্থাপন করেন সহযোগী অধ্যাপক ড. নাথরাহ্ ফাতিন মোথ ইখসান।

মতবিনিময় সভায় ভবিষ্যৎ গবেষণা সহযোগিতা, প্রশিক্ষণ কর্মসূচি জোরদার করা এবং সমঝোতা স্মারক বিষয়ে আলোচনা হয়। সভায় বক্তারা কৃষির উন্নয়নে ব্রি এবং ইউনিভার্সিটি পুত্রা মালয়েশিয়া এর মধ্যে পারস্পরিক সহযোগিতা বৃদ্ধিকরণের উপর গুরুত্বারোপ করেন।

ব্রি’র মহাপরিচালক ড. মো. শাহজাহান কবীর এর সঙ্গে সাক্ষাৎ করেন ইউনিভার্সিটি পুত্রা মালয়েশিয়া এর উপ-উপাচার্য (একাডেমিক এবং আন্তর্জাতিক) প্রফেসর ড. ইস্মি আরিফ ইসমাইল।

This post has already been read 1267 times!

Check Also

বিএআরআই বিজ্ঞানীদের নতুন প্রযুক্তি বিষয়ক প্রশিক্ষণের সমাপনী অনুষ্ঠিত

গাজীপুর সংবাদদাতা: বাংলাদেশ কৃষি গবেষণা ইনস্টিটিউট (বারি) এর প্রশিক্ষণ ও যোগাযোগ উইংয়ের উদ্যোগে আজ মঙ্গলবার …