Wednesday 28th of February 2024
Home / পরিবেশ ও জলবায়ু / বজ্রপাত থেকে রক্ষায় বেশি করে তাল গাছ রোপণের আহ্বান কৃষিমন্ত্রীর

বজ্রপাত থেকে রক্ষায় বেশি করে তাল গাছ রোপণের আহ্বান কৃষিমন্ত্রীর

Published at আগস্ট ২৫, ২০২৩

টাঙ্গাইল সংবাদদাতা: বজ্রপাত থেকে রক্ষায় বেশি করে তাল গাছ রোপণের আহ্বান জানিয়েছেন কৃষিমন্ত্রী ও আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ড.  মো: আব্দুর রাজ্জাক, এমপি। তিনি বলেন, আমরা দেখছি, সম্প্রতি বজ্রপাতের প্রকোপ ও বজ্রপাতে মৃত্যুর সংখ্যা অনেক বেড়ে গিয়েছে। এটি থেকে রক্ষা পেতে তাল গাছের চারা রোপণে সবাইকে এগিয়ে আসতে হবে।

আজ শুক্রবার (২৫ আগস্ট) বিকালে টাঙ্গাইলের মির্জাপুর উপজেলার সোহাগপুরে তালগাছের চারা রোপণ শেষে সাংবাদিকদের সাথে মতবিনিময়কালে মন্ত্রী এ আহ্বান জানান।

তিনি বলেন, উন্নয়নকে টেকসই ও গতিশীল রাখতে হলে পরিবেশ রক্ষা করতে হবে, পরিবেশকে সবুজ রাখতে হবে। এজন্য সবাইকে বৃক্ষরোপণে এগিয়ে আসতে হবে।

কৃষিমন্ত্রী বলেন, আন্দোলন করে আওয়ামী লীগকে ক্ষমতাচ্যুত করার শক্তি বিএনপির নাই। তারা যতরকম আন্দোলন আর সন্ত্রাস করুক আওয়ামী লীগের পতন ঘটাতে পারবে না। বিএনপিকে নির্বাচনে অংশগ্রহণ করেই আওয়ামী লীগকে ক্ষমতাচ্যুত করতে হবে, এছাড়া অন্য কোন সুযোগ নেই।

মন্ত্রী বলেন, আমরা চাই বিএনপি নির্বাচনে আসুক এবং সকলের নিকট গ্রহণযোগ্য সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন হোক। আমরা দেখতে চাই, এদেশের মানুষ জননেত্রী শেখ হাসিনার সাথে আছে কিনা, বঙ্গবন্ধুর আদর্শের প্রতি আস্থাশীল কিনা। আমার দৃঢ় বিশ্বাস, আওয়ামী লীগ বিগত ১৫ বছর একটানা দেশ চালিয়ে মানুষের আস্থা অর্জন করেছে। কাজেই, এখনো মানুষ আওয়ামী লীগের সাথে আছে।

‘সবুজ পৃথিবী’ সংগঠন সোহাগপুর থেকে টাঙ্গাইল শহর পর্যন্ত মহাসড়কের পাশে তাল গাছের চারা রোপণের এ কর্মসূচি গ্রহণ করেছে। এসময় স্থানীয় সংসদ সদস্য খান আহমেদ শুভ, মির্জাপুর উপজেলা আওয়ামী লীগের সভাপতি মীর শরীফ, সাধারণ সম্পাদকসহ স্থানীয় নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

This post has already been read 696 times!