মঙ্গলবার , অক্টোবর ২২ ২০২৪

বারি’তে চর অঞ্চলে ফসল উৎপাদন বৃদ্ধি বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত

বাংলাদেশ কৃষি গবেষণা ইনস্টিটিউট (বারি) এর সেচ ও পানি ব্যবস্থাপনা বিভাগের আয়োজনে “বাংলাদেশে উত্তরাঞ্চলে পানির দক্ষ সেচ ব্যবস্থাপনার মাধ্যমে চর অঞ্চলে ফসল উৎপাদন বৃদ্ধি” শীর্ষক কর্মশালায় প্রধান অতিথির বক্তব্য রাখছেন বারি’র মহাপরিচালক ড. দেবাশীষ সরকার।

গাজীপুর সংবাদদাতা: বাংলাদেশ কৃষি গবেষণা ইনস্টিটিউট (বারি) এর সেচ ও পানি ব্যবস্থাপনা বিভাগের আয়োজনে আজ শনিবার (১৯ আগস্ট) “বাংলাদেশে উত্তরাঞ্চলে পানির দক্ষ সেচ ব্যবস্থাপনার’ মাধ্যমে চর অঞ্চলে ফসল উৎপাদন বৃদ্ধি” শীর্ষক কর্মশালা ইনস্টিটিউটের এফএমপিই বিভাগের সেমিনার কক্ষে অনুষ্ঠিত হয়েছে। ডিবিবিএল-সিএসআর গ্রেটা এর অর্থায়নে আয়োজিত এ কর্মশালায় বারি’র বিভিন্ন বিভাগ ও কেন্দ্রের বিজ্ঞানী ও কর্মকর্তাবৃন্দ অংশগ্রহণ করেন।

সকালে বারি’র মহাপরিচালক ড. দেবাশীষ সরকার প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এ কর্মশালার উদ্বোধন করেন। অনুষ্ঠানে গেস্ট অব অনার হিসেবে উপস্থিত ছিলেন প্রফেসর ড. মো.  মঞ্জুরুল আলম, চেয়ারম্যান, ডিবিবিএল-সিএসআর প্রোগ্রাম এক্সপার্ট কমিটি এবং ডীন, কৃষি প্রকৌশল ও প্রযুক্তি অনুষদ, বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়।

বারি’র পরিচালক (পরিকল্পনা ও মূল্যায়ন) ড. দিলোয়ার আহমদ চৌধুরী এর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ডাচ বাংলা ব্যাংক লিমিটেড এর উপ-ব্যবস্থাপনা পরিচালক মো. শাহাদৎ হোসেন এবং প্রোগ্রাম কো-অর্ডিনেটর ডিবিবিএল-সিএসআর- গ্রেটা সেক্রেটারিয়েট, প্রকৌশলী ড. মো. আবদুর রাজ্জাক আকন্দ।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য ও মূল প্রবন্ধ উপস্থাপন করেন প্রিন্সিপাল ইনভেসটিগেটর এবং সেচ ও পানি ব্যবস্থাপনা বিভাগের মুখ্য বৈজ্ঞানিক কর্মকর্তা (ভারপ্রাপ্ত) ড. সুজিৎ কুমার বিশ্বাস।

This post has already been read 1445 times!

Check Also

বরিশালে বিনার আয়োজনে উপসহকারী কৃষি কর্মকর্তাদের প্রশিক্ষণ

নাহিদ বিন রফিক (বরিশাল): বরিশালে বিনা উদ্ভাবিত বিভিন্ন ফসলের জাত ও প্রযুক্তির পরিচিতি এবং সম্প্রসারণে …