বৃহস্পতিবার , জুলাই ২৫ ২০২৪

বারি’তে চর অঞ্চলে ফসল উৎপাদন বৃদ্ধি বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত

বাংলাদেশ কৃষি গবেষণা ইনস্টিটিউট (বারি) এর সেচ ও পানি ব্যবস্থাপনা বিভাগের আয়োজনে “বাংলাদেশে উত্তরাঞ্চলে পানির দক্ষ সেচ ব্যবস্থাপনার মাধ্যমে চর অঞ্চলে ফসল উৎপাদন বৃদ্ধি” শীর্ষক কর্মশালায় প্রধান অতিথির বক্তব্য রাখছেন বারি’র মহাপরিচালক ড. দেবাশীষ সরকার।

গাজীপুর সংবাদদাতা: বাংলাদেশ কৃষি গবেষণা ইনস্টিটিউট (বারি) এর সেচ ও পানি ব্যবস্থাপনা বিভাগের আয়োজনে আজ শনিবার (১৯ আগস্ট) “বাংলাদেশে উত্তরাঞ্চলে পানির দক্ষ সেচ ব্যবস্থাপনার’ মাধ্যমে চর অঞ্চলে ফসল উৎপাদন বৃদ্ধি” শীর্ষক কর্মশালা ইনস্টিটিউটের এফএমপিই বিভাগের সেমিনার কক্ষে অনুষ্ঠিত হয়েছে। ডিবিবিএল-সিএসআর গ্রেটা এর অর্থায়নে আয়োজিত এ কর্মশালায় বারি’র বিভিন্ন বিভাগ ও কেন্দ্রের বিজ্ঞানী ও কর্মকর্তাবৃন্দ অংশগ্রহণ করেন।

সকালে বারি’র মহাপরিচালক ড. দেবাশীষ সরকার প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এ কর্মশালার উদ্বোধন করেন। অনুষ্ঠানে গেস্ট অব অনার হিসেবে উপস্থিত ছিলেন প্রফেসর ড. মো.  মঞ্জুরুল আলম, চেয়ারম্যান, ডিবিবিএল-সিএসআর প্রোগ্রাম এক্সপার্ট কমিটি এবং ডীন, কৃষি প্রকৌশল ও প্রযুক্তি অনুষদ, বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়।

বারি’র পরিচালক (পরিকল্পনা ও মূল্যায়ন) ড. দিলোয়ার আহমদ চৌধুরী এর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ডাচ বাংলা ব্যাংক লিমিটেড এর উপ-ব্যবস্থাপনা পরিচালক মো. শাহাদৎ হোসেন এবং প্রোগ্রাম কো-অর্ডিনেটর ডিবিবিএল-সিএসআর- গ্রেটা সেক্রেটারিয়েট, প্রকৌশলী ড. মো. আবদুর রাজ্জাক আকন্দ।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য ও মূল প্রবন্ধ উপস্থাপন করেন প্রিন্সিপাল ইনভেসটিগেটর এবং সেচ ও পানি ব্যবস্থাপনা বিভাগের মুখ্য বৈজ্ঞানিক কর্মকর্তা (ভারপ্রাপ্ত) ড. সুজিৎ কুমার বিশ্বাস।

This post has already been read 869 times!

Check Also

গোদাগাড়ীতে ৩ দিন ব্যাপী কৃষি প্রযুক্তি মেলার উদ্বোধন

মো. এমদাদুল হক (রাজশাহী) : রাজশাহীর গোদাগাড়ীতে আধুনিক প্রযুক্তি সম্প্রসারণের মাধ্যমে রাজশাহী বিভাগের কৃষি উন্নয়ন …