Tuesday 23rd of April 2024
Home / সংগঠন ও কর্পোরেট সংবাদ / ন্যাশনাল সীড এসোসিয়েশন অফ ইন্ডিয়া (NSAI) এর প্রতিনিধিদলের বাংলাদেশ সফর

ন্যাশনাল সীড এসোসিয়েশন অফ ইন্ডিয়া (NSAI) এর প্রতিনিধিদলের বাংলাদেশ সফর

Published at জুলাই ২৭, ২০২৩

বাংলাদেশ সীড এসোসিয়েশনের আমন্ত্রণে ন্যাশনাল সীড এসোসিয়েশন অফ ইন্ডিয়ার (NSAI) ১৫সদস্যের একটি প্রতিনিধি দল এসোসিয়েশনের গভর্নিং কাউন্সিল সদস্য শ্রী চুন্দুরী রামবাবুর নেতৃত্বে গত ২৪-২৭ জুলাই বাংলাদেশ সফর করেন। এ সময় তাঁরা বাংলাদেশ কৃষি গবেষণা কাউন্সিল, কৃষি সম্প্রসারণ অধিদপ্তর, বিএডিসি এবং বাংলাদেশ ধান গবেষণা ইনস্টিটিউট এর উচ্চ পদস্থ কর্মকর্তাদের সাথে সাক্ষাৎ করে দুই দেশের বীজ শিল্প উন্নয়নের লক্ষ্যে মতবিনিময় করেন। বিএসএ’র সদস্যভুক্ত বেসরকারি বীজ প্রতিষ্ঠান সমূহের সাথে যৌথ সভা/সাক্ষাৎ এবং বিভিন্ন প্রতিষ্ঠানের গবেষণা খামার, পরীক্ষাগার, বীজ প্রক্রিয়াজাতকরণ ও সংরক্ষণাগার পরিদর্শন করেন।

এই সফরে ভারত এবং বাংলাদেশের মধ্যে বীজ ব্যবসা, গবেষণা-উন্নয়ণ ও প্রযুক্তি বিনিময় ইত্যাদি বিষয়ে পারস্পরিক সহযোগিতা বৃদ্ধি, বিদ্যমান সমস্যা সমূহ চিহ্নিতকরণ ও নিরসনের লক্ষ্যে দুই দেশের এসোসিয়েশনদ্বয়ের মধ্যে একটি সমঝোতা স্মরক স্বাক্ষরিত হয়। সমঝোতা স্মরক স্বাক্ষর অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিএসএ’র সিনয়র সহ-সভাপতি ড. মোঃ আলী আফজাল, সাধারণ সম্পাদক জনাব এ.এইচ.এম. হুমায়ুন কবীর, সহ-সভাপতি জনাব মোঃ আবুল খায়ের মুন্সী ও বিএসএ’র উপদেষ্টা, সাবেক কৃষি সচিব জনাব আনোয়ার ফারুক-সহ বিএসএ’র কার্যনির্বাহী কমিটির অন্যান্য সদস্যবৃন্দ।

উক্ত সমঝোতা স্মরকে স্বাক্ষর করেন বাংলাদেশ সীড এসোসিয়েশন (বিএসএ) এর পক্ষে সাধারণ সম্পাদক জনাব এ.এইচ.এম. হুমায়ুন কবীর এবং ন্যাশনাল সীড এসোসিয়েশন অফ ইন্ডিয়া (NSAI) এর পক্ষে এসোসিয়েশনের গভর্নিং কাউন্সিল সদস্য শ্রী চুন্দুরী রামবাবু।

This post has already been read 856 times!