Tuesday 23rd of April 2024
Home / শিক্ষাঙ্গন / সিকৃবিতে ভোক্তা-অধিকার বিষয়ক সেমিনার অনুষ্ঠিত

সিকৃবিতে ভোক্তা-অধিকার বিষয়ক সেমিনার অনুষ্ঠিত

Published at জুন ৭, ২০২৩

সিকৃবি সংবাদদাতা : সিলেট কৃষি বিশ^বিদ্যালয়ের (সিকৃবি) ভেটেরিনারি, এনিম্যাল ও বায়োমেডিক্যাল সায়েন্সস অনুষদের সভাকক্ষে ভোক্তা-অধিকার সংরক্ষণ আইন বিষয়ক সেমিনার অনুষ্ঠিত হয়েছে।৬ জুন মঙ্গলবার জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তর সিলেট বিভাগীয় কার্যালয়ের উদ্যোগে এবং সিকৃবির বহিরাঙ্গণ কার্যক্রম শাখার সহযোগিতায় উক্ত সেমিনার অনুষ্ঠিত হয়।

বহিরাঙ্গণ কার্যক্রমের পরিচালক ড. তিলক চন্দ্র নাথের সঞ্চালনায় অনুষ্ঠিত সেমিনারে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিকৃবি ভাইস-চ্যান্সেলর প্রফেসর ডা: মো: জামাল উদ্দিন ভূঞা এবং বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তর সিলেট বিভাগীয় কার্যালয়ের উপ-পরিচালক মো: ফকরুল ইসলাম।

সেমিনারে ভোক্তা-অধিকার বিষয়ে মূল প্রবন্ধ উপস্থাপন করেন  জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তরের উপ-পরিচালক মো: ফকরুল ইসলাম।  প্রধান অতিথির বক্তব্যে ভাইস-চ্যান্সেলর প্রফেসর ডা: মো: জামাল উদ্দিন ভূঞা ভোক্তা-অধিকার সংরক্ষণ আইন বাস্তবায়নের লক্ষ্যে জনসচেতনতা বৃদ্ধির উপর বিশেষ গুরুত্বারোপ করেন।

 তিনি বলেন ২০৪১ সালের মধ্যে স্মার্ট বাংলাদেশ বির্নিমাণের অন্যতম স্তম্ভ হচ্ছে স্মার্ট সিটিজেন আর স্মার্ট সিটিজেন হওয়ার জন্য স্মার্ট ভোক্তা হওয়া আবশ্যক। সেমিনারে বিভিন্ন অনুষদীয় ডিনবৃন্দ, ছাত্র পরামর্শ ও নির্দেশনা দপ্তরের পরিচালক, প্রক্টর, বিভাগীয় চেয়ারম্যানবৃন্দ, শিক্ষার্থী এবং  জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তর সিলেট জেলা ও বিভাগীয় কার্যালয়ের কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ অংশগ্রহণ করেন।

This post has already been read 861 times!