Sunday 14th of April 2024
Home / অর্থ-শিল্প-বাণিজ্য / ‘আবেদিন এগ্রোভেট লিমিটেড’ ও ‘কারগিল এর মধ্যে দ্বিপাক্ষিক চুক্তি স্বাক্ষর

‘আবেদিন এগ্রোভেট লিমিটেড’ ও ‘কারগিল এর মধ্যে দ্বিপাক্ষিক চুক্তি স্বাক্ষর

Published at মে ২, ২০২৩

এগ্রিনিউজ২৪.কম ডেস্ক: দেশের শীর্ষস্থানীয় শিল্পগোষ্ঠী ‘গ্রুপ কিউএ’ এর অন্যতম অঙ্গ প্রতিষ্ঠান ‘আবেদিন এগ্রোভেট লিমিটেড’ এর সাথে আমেরিকার খ্যাতনামা প্রতিষ্ঠান ‘কারগিল’ এর অধীনস্থ ‘প্রভিমি এনিম্যাল হেল্থ ইন্ডিয়া লিমিটেড’ -এর মধ্যে ব্যবসায়িক চুক্তি স্বাক্ষরিত হয়েছে। গত ১৫ মার্চ অনুষ্ঠানটি রাজধানীর বনানীতে ‘আবেদিন এগ্রোভেট লিমিটেড’ -এর প্রধান কার্যালয়ে আড়ম্বরপূর্ণ আবহে চুক্তি স্বাক্ষর সম্পন্ন করা হয়।

‘গ্রুপ কিউএ’ -এর অন্যতম পরিচালক এবং ‘আবেদিন এগ্রোভেট লিমিটেড’ -এর প্রধান নির্বাহী কর্মকর্তা কাজী এহসানুল আবেদিন এবং ‘কারগিল প্রিমিক্স এন্ড নিউট্রিশন, ইন্ডিয়া’ -এর আই.এস.সি ও এক্সপোর্ট বিভাগের কমার্শিয়াল ম্যানেজার ডা: অমল ডাফ নিজ নিজ কোম্পানির পক্ষে উক্ত চুক্তিপত্রে স্বাক্ষর করেন।

এই চুক্তি সম্পাদনের মাধ্যমে ‘আবেদিন এগ্রোভেট লিমিটেড’ সমগ্র বাংলাদেশে ‘কারগিল’ -এর বাংলাদেশের মার্কেটে সমাদৃত বিশেষ পণ্যসমূহের অনুমোদিত আমদানিকারক এবং বাজারজাতকারী হিসেবে কার্যক্রম পরিচালনা করবে। ‘কারগিল’ -এর উল্লেখযোগ্য পণ্যসমূহ হচ্ছে G-PRO min Liquid, Acify Liquid, Nutriliv Forte, E-Care-SE Liquid, Ammonil, UTPP Biotech, UTPP Multi ইত্যাদি যা ‘আবেদিন এগ্রোভেট লিমিটেড’ আধুনিক প্রযুক্তির ব্যবহারের মাধ্যমে পণ্যের নিরাপদ সংরক্ষণ ও সরবরাহ নিশ্চিত করে গ্রাহকদের সর্বোচ্চ সেবা দিতে বদ্ধপরিকর।

চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন ‘আবেদিন এগ্রোভেট লিমিটেড’ এর চেয়ারম্যান মিসেস সুমাইনা আবেদিন, ব্যবস্থাপনা পরিচালক কাজী আয়মান আবেদিন, পরিচালক কাজী আরহাম আবেদিন, পরিচালক কাজী আতেফ আবেদিন, হেড অফ এইচ.আর. মহীউদ্দিন আহমেদ, ফিন্যান্সিয়াল এডভাইজার মোহাম্মদ আমির হোসেন এফসিএ, এফসিএমএ, কনসাল্টেন্ট ও হেড অফ অপারেশন আফজালুল হক চৌধুরী, এ্যাসিস্ট্যান্ট ম্যানেজার এস.সি.এম. ও কর্পোরেট অ্যাফেয়ার্স মো: মোজাহিদুল আলম ভূঞা, সিনিয়র এক্সিকিউটিভ সেল্স এন্ড মার্কেটিং ডা: কাজী মো: সাইফ এবং কারগিল বাংলাদেশের প্রতিনিধি মো: নাজিম উদ্দিন।

চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে ‘আবেদিন এগ্রোভেট লিমিটেড’ -এর প্রধান নির্বাহী কর্মকর্তা কাজী এহসানুল আবেদিন বলেন, “১৯৬৫ সাল থেকে ‘গ্রুপ কিউএ’ বাংলাদেশে অত্যন্ত সততা ও নিষ্ঠার সাথে বিভিন্ন শিল্পখাতে বিনিয়োগ ও ব্যবসায় পরিচালনা করে আসছে। দীর্ঘ প্রায় ৬০ বছরের এই সফল যাত্রায় বাংলাদেশের প্রান্তিক, মাঝারি ও বড় সকল শ্রেণীর কৃষকের কাছে আমরা একটি আস্থাশীল ও নির্ভরযোগ্য প্রতিষ্ঠান হিসাবে নিজেদের প্রতিষ্ঠিত করতে সক্ষম হয়েছি এবং বাংলাদেশে আধুনিক কৃষিযন্ত্র ব্যবহারে আমাদের নিরলস প্রচেষ্ঠা দেশের কৃষিশিল্পে প্রগতিশীল প্রভাব বিস্তারে সহযোগিতা করেছে।

তিনি বলেন, বিশ্বের বিভিন্ন খ্যাতিমান প্রতিষ্ঠানের মানসম্পন্ন পণ্য বাংলাদেশের মানুষের দ্বারপ্রান্তে এনে দেয়ার আমাদের যে অবিরাম প্রয়াস তারই ধারাবাহিকতায় দেশের এগ্রোভেট শিল্পে নিরাপদ, উচ্চগুণ ও মানসম্পন্ন আমিষের চাহিদা পূরণের লক্ষ্যে ‘আবেদিন এগ্রোভেট লিমিটেড’ বিশ্বের অন্যতম স্বনামধন্য প্রতিষ্ঠান ‘কারগিল’ -এর সাথে আজ থেকে আনুষ্ঠানিকভাবে ব্যবসায়িক যাত্রা শুরু করছে।” তিনি ‘কারগিল’ -এর প্রতিনিধিদের বিশেষ ধন্যবাদ জ্ঞাপন করেন এবং একটি দীর্ঘস্থায়ী ব্যবসায়ি-সুলভ যাত্রার শুভেচ্ছা জানিয়ে তাঁর বক্তব্য শেষ করেন।

উক্ত চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে ‘কারগিল প্রিমিক্স এন্ড নিউট্রিশন, ইন্ডিয়া’ -এর কর্মকর্তা ডা: অমল ডাফ বলেন, “বাংলাদেশে ‘গ্রুপ কিউএ’ এর মতো একটি ঐতিহ্যবাহী ও নির্ভরশীল প্রতিষ্ঠানের সাথে চুক্তিবদ্ধ হওয়ায় ‘কারগিল’ অত্যন্ত আনন্দিত এবং এই ব্যবসায়িক বন্ধন স্থাপনের মাধ্যমে ‘কারগিল’ বাংলাদেশে তাদের পণ্য সরবরাহের পরিধি আরো বিস্তৃত করতে সক্ষম হবে”। তিনি ‘কারগিল’ -এর পক্ষ থেকে সবসময় সর্বোচ্চ সহযোগিতা প্রদানের দৃঢ় প্রত্যয় ব্যক্ত করে তার বক্তব্য শেষ করেন।

This post has already been read 7257 times!