Sunday 14th of April 2024
Home / সংগঠন ও কর্পোরেট সংবাদ / বিএফইএ এবং উত্তরাস্থ কৃ‌ষি‌বিদ ও কৃষি পেশাজীবীবৃন্দের উদ্যোগে রাজধানীতে আলোচনা সভা ও ইফতার মাহ‌ফিল

বিএফইএ এবং উত্তরাস্থ কৃ‌ষি‌বিদ ও কৃষি পেশাজীবীবৃন্দের উদ্যোগে রাজধানীতে আলোচনা সভা ও ইফতার মাহ‌ফিল

Published at এপ্রিল ১৮, ২০২৩

নিজস্ব প্রতিবেদক: ‘বাংলা‌দেশ ফিশারীজ এক্সিকিউটিখ এসো‌সি‌য়েশন (বিএফইএ) ও রাজধানীর উত্তরাস্থ কৃ‌ষি‌বিদ ও কৃষি পেশাজীবীবৃন্দের উদ্যোগে একটি ‘আলোচনা সভা ও ইফতার মাহ‌ফিল’ অনুষ্ঠিত হয়েছে।

সোমবার (১৭এপ্রিল) রাজধানীর উত্তরাস্থ দি গ্রেট ইটা‌রি রেস্টু‌রে‌ন্টে উক্ত অনুষ্ঠা‌নগুলোর আ‌য়োজন করা হয়। বাংলা‌দেশ ফিশারীজ এক্সি‌কিউ‌টিভ এসো‌সি‌য়েশন (বিএফইএ) এর আহ্বায়ক কৃষিবিদ মাহবুবুল আলম খান শাহীনের সভাপতিত্বে অনুষ্ঠানে সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ মৎস্য গবেষণা ইনস্টিটিউট (বিএফআরআই) এর সাবেক মহাপরিচালক ড. গোলাম হোসাইন এবং বাংলাদেশ কৃষক লীগের যুগ্ম সাধারণ সম্পাদক কৃষিবিদ বিশ্বনাথ সরকার বিটু। সমগ্র অনুষ্ঠানটিতে সঞ্চালকের ভূমিকা পালন করেন কৃষিবিদ মিজানুর রহমান।

অনুষ্ঠানে আগত বক্তারা বলেন, কৃষিবিদ ও কৃষিপেশাজীবিদের মধ্যে ভ্রাতৃত্ববোধ আরো বেশি আন্তরিক ও মজবুত তৈরি করতেই উক্ত আয়োজন। দেশের মৎস্য ও প্রাণিসম্পদ সেক্টরকে উন্নত এবং টেকসই করতে পারস্পরিক সম্পর্কোন্নয়ন ও যোগাযোগ বৃদ্ধির বিকল্প নেই।

বক্তারা বলেন, আমরা যারা দীর্ঘদিন এ সেক্টরে কাজ করছি তাদের সুনির্দিষ্ট প্লাটফর্ম বা সংগঠন অত্যন্ত প্রয়োজন। আমরা যারা প্রাইভেট সেক্টরে আছি তাদের অভিজ্ঞতালব্ধ জ্ঞান, পরিশ্রম, মেধা অনেক সময় মরিচা পড়ে যায়, যদি একটি প্লাটফর্ম বা সংগঠন থাকে সেগুলোকে তখন কাজে লাগানো যায়। সারাদেশের জেলা, উপজেলা পর্যায়ের মৎস্যবিদ ও পেশাজীবিরা এখন একত্রিত হওয়ার চেষ্টা করছেন এবং আমাদের অর্জিত জ্ঞানকে মাঠ পর্যায়ে ছড়িয়ে দেয়ার মাধ্যমে সকলে মিলে দেশের উন্নয়নে কাজ করবো।

বিএফআরআই -এর সাবেক মহাপরিচালক ড. গোলাম হোসাইন দেশের তেলাপিয়া চাষে বিপ্লবের প্রধান কারিগর উল্লেখ করে বক্তারা এ সময় তাঁর ভূয়সী প্রশংসা করেন।

অন্যান্যের মধ্যে আরো উপস্থিত ছিলেন ওয়াপসা-বিবি সাধারণ সম্পাদক মো. মাহাবুব হোসাইন, পুলিশের সাবেক ডিআইজি মো. শামসুদ্দিন, ডা. হুমায়ূন আরেফীন, ডা. রাকিব রহমান, আমির হোসেন সানি, মো. শাহীনুর আলম, ডা. বিকাশ চন্দ্র বিশ্বাস, এমএ মালেক, সালাহ উদ্দিন আহমেদ ইমন, ডা. মাহমুদ হাসান, নাহিদ হাসান সহ অন্যান্য কৃষিবিদ ও কৃষিপেশাজীবী বৃন্দ।

This post has already been read 1323 times!