Thursday 30th of May 2024
Home / চাকুরি/ ক্যারিয়ার / মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের নতুন সচিব মশিউর রহমান

মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের নতুন সচিব মশিউর রহমান

Published at এপ্রিল ১৮, ২০২৩

নিজস্ব প্রতিবেদক: মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের নতুন সচিব হিসেবে নিযুক্ত হলেন মো. মশিউর রহমান। এর আগে তিনি পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগের সচিব ছিলেন।

আজ মঙ্গলবার (১৮ এপ্রিল) জনপ্রশাসন মন্ত্রণালয়ের সিনিয়র সহকারী সচিব শেখ শামছুল আরেফীন স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে এই পরিবর্তনের কথা জানানো হয়।

মশিউর ব্রাহ্মণবাড়িয়া জেলার বাঞ্ছারামপুরে জন্মগ্রহণ করেন। তার বাবার নাম মজিবর রহমান এবং মায়ের নাম ফরিদা বেগম। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের মৃত্তিকা বিজ্ঞান বিভাগ থেকে স্নাতক ও স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেন।

মশিউর রহমান বাংলাদেশ সিভিল সার্ভিসের দশম ব্যাচের (প্রশাসন) ক্যাডারের কর্মকর্তা হিসেবে ১৯৯১ সনে সরকারি চাকরিতে যোগ দেন। তিনি প্রশাসনের বিভিন্ন স্তরে কাজ করেছেন। তিনি নাটোর জেলার জেলা প্রশাসক, নিউরো-ডেভেলপমেন্টাল প্রতিবন্ধী সুরক্ষা ট্রাস্টের ব্যবস্থাপনা পরিচালক (অতিরিক্ত সচিব), স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগের অতিরিক্ত সচিব এবং সিলেট বিভাগের বিভাগীয় কমিশনারসহ বিভিন্ন দায়িত্ব পালন করেছেন। ২০২১ সনের মে মাসে তিনি সচিব পদে পদোন্নতি লাভ করেন এবং ভূমি আপীল বোর্ডের চেয়ারম্যান (সচিব) নিযুক্ত হন।

This post has already been read 2479 times!