Wednesday 21st of February 2024
Home / সংগঠন ও কর্পোরেট সংবাদ / প্রাণিজসম্পদ সেক্টরের যে কোন প্রয়োজনে বাফিটা সবসময় পাশে দাড়ায় -সুধীর চৌধুরী

প্রাণিজসম্পদ সেক্টরের যে কোন প্রয়োজনে বাফিটা সবসময় পাশে দাড়ায় -সুধীর চৌধুরী

Published at এপ্রিল ২, ২০২৩

নিজস্ব প্রতিবেদক: করোনা মহামারি, রাশিয়া-ইউক্রেন যুদ্ধ, ডলার সংকট ইত্যাদি নানা কারণেই বর্তমানে আমরা এক সংকটময় মুহূর্ত অতিক্রম করছি। অনেকেই মনে করেন, সমস্যাটি শুধু আমাদের একার বাংলাদেশের, কিন্তু আসলে ঠিক তা নয়, বর্তমানে সমগ্র পৃথিবীতেই এক ধরনের ক্রান্তিলগ্ন অতিক্রম করছে। বিশ্বের অনেক দেশ প্রাণিজ আমিষ উৎপাদন ও সরবরাহে হিমশিম খাচ্ছে। এর মধ্যেও আমাদের ভালো রাখার জন্য মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা আপ্রাণ চেষ্টা চালিয়ে যাচ্ছেন। আমাদের সংগঠনের বয়স কম, আর্থিক অবস্থা তেমন ভালো না হলেও প্রাণিজসম্পদ সেক্টরের যে কোন প্রয়োজনে বাফিটা সবসময় পাশে দাড়ায়, সংকটতে হাত বাড়ায়, ষড়যন্ত্রে প্রতিবাদ করে।

বাংলাদেশ এগ্রো ফিড ইনগ্রিডিয়েন্টস ইম্পোর্টার্স এন্ড ট্রেডার্স এসোসিয়েশন (বাফিটা) আয়োজিত  ৫ম বার্ষিক সাধারণ সভা এবং ইফতার ও দোয়া মাহফিলে সংগঠনটির সভাপতি সুধীর চৌধুরী এসব কথা বলেন। শনিবার (১ এপ্রিল) রাজধানীর “ঢাকা ক্লাব লিমিটেড” এর স্যামসন এইচ চৌধুরী সেন্টারে উক্ত অনুষ্ঠানের আয়োজন করা হয়। এ সময় তিনি বাফিটা’র সুখ-দুঃখে পাশে থাকার জন্য প্রাণিসম্পদ অধিদপ্তরের প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করেন এবং সংগঠনের সদস্যদের যে কোন সমস্যায় সমাধানে অধিদপ্তর সবসময় আন্তরিক থাকবে বলে আশাবাদ ব্যাক্ত করেন।

বাফিটা কোন লাভজনক নয়, বরং সেবামূলক সংগঠন উল্লেখ করে সুধীর চৌধুরী বলেন, বাফিটাকে শক্তিশালী ও কার্যকর করতে সবার সহযোগিতা লাগবে। এফবিসিসিআই’তে আমরা এখনো পর্যন্ত কোন পরিচালক নিয়োগ করতে পারিনি, সবার ঐক্যবদ্ধ প্রয়াস ছাড়া এটি সম্ভব না। আমি আশা করি, বাফিটার প্রতিটা সদস্য যেন একটি পরিবারের মতো কাধে কাধ মিলিয়ে কাজ করার মানসিকতা লালন করেন।

আমিরুল ইসলাম ভূইয়ার সঞ্চালনায় অনুষ্ঠানে বাফিটার বার্ষিক আয়-ব্যায়ের হিসেবে তুলেন ধরেন মহাসচিব মো. হেলাল উদ্দিন। অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন প্রাণিসম্পদ অধিদপ্তরের পরিচালক (প্রশাসন) ডা. মো: রেয়াজুল হক, বাফিটা সহ সভাপতি আবুল কালাম আজাদ, সাংগঠনিক সম্পাদক গিয়াস উদ্দিন খান প্রমুখ। এছাড়াও উন্মুক্ত আলোচনার মাধ্যমে সাধারণ সদস্যদের পক্ষ থেকে বিভিন্ন সমস্যা ও পরামর্শ তুলে ধরা হয়।

বাফিটা সদস্যগণ ছাড়াও অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন সহ সভাপতি সৈয়দুল হক খান, যুগ্ম মহাসচিব মাহবুবুল আলম, সাংগঠনিক সম্পাদক গিয়াস উদ্দিন খান, কোষাধ্যক্ষ মো. ফারুক, প্রচার সম্পাদক সাদিয়ার আফরিন মুন্নি, কার্যনির্বাহী সদস্য সৈয়দ কামালুর রহমান খোকন, মো. হাবিবুর রহমান, মো. আলাল আহমেদ, খোরশেদ আলম, শাহ একরাম।

অনুষ্ঠানে ২০২২ কর বর্ষে গাজীপুরের দ্বিতীয় সর্বোচ্চ করদাতা হিসেবে নির্বাচিত হওয়ায় এনাম হ্যাচারি অ্যান্ড ফিডস লিমিটেড ও এনাম ট্রেডার্স এর ব্যবস্থাপনা পরিচালক মো. এনামুল হক এনাম কে বিশেষ সম্মাননা ক্রেস্ট প্রদান করা হয়। এছাড়াও সংগঠনের নতুন সদস্যদের ফুলের তোড়া দিয়ে বরন করা হয়।

সাধারণ সভা শেষে এবং ইফতার মাহফিলের পূর্বে বিশেষ মোনাজাতের মাধ্যমে দেশ ও জাতির কল্যাণে বিশেষ দোয়ার আয়োজন করা হয়।

This post has already been read 957 times!