Friday 26th of April 2024
Home / আঞ্চলিক কৃষি / পাবনায় প্যাসিফিক হাইসান ৩৩ জাতের সূর্যমূখী একক প্রদর্শনী ও মাঠ দিবস অনুষ্ঠিত

পাবনায় প্যাসিফিক হাইসান ৩৩ জাতের সূর্যমূখী একক প্রদর্শনী ও মাঠ দিবস অনুষ্ঠিত

Published at মার্চ ২২, ২০২৩

আব্দুল কাইউম (পাবনা) : কৃষি সম্প্রসারণ অধিদপ্তর পাবনা সদর এর আয়োজনে বুধবার (২২ মার্চ) দুপুরে সদর এর মালঞ্চি ইউনিয়ন সিংগা গোরস্থান  মাঠে তেলজাতীয় ফসলের উৎপাদন বৃদ্ধি প্রকল্পের আওতায় প্যাসিফিক হাইসান ৩৩ জাতের সূর্যমূখী একক প্রদর্শনী ও মাঠ দিবস অনুষ্ঠিত হয়।

উপজেলা কৃষি অফিসার সাহানা পারভীন লাবনীর সভাপতিত্বে প্রধান অতিথি অতিরিক্ত পরিচালক,কৃষি সম্প্রসারণ অধিদপ্তর বগুড়া অঞ্চল মুহাম্মদ নজরুল ইসলাম। বিশেষ অতিথি উপ-পরিচালক,ডিএই খামার বাড়ি পাবনা  ড.মো: সাইফুল আলম।আঞ্চলিক কৃষি তথ্য ও যোগাযোগ বিশেষজ্ঞ প্রশান্ত কুমার সরকার, খামার বাড়ী পাবনা এডিডি মোঃ রোকনুজাম্মান, মালঞ্চি ব্লক উপ-সহকারী কৃষি কর্মকর্তা মোছাঃ আসমা আহমেদ ও অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন এসএএও মো. ইমদাদুল

বক্তারা সয়াবিন তেলের উপর চাপ কমিয়ে সূর্যমূখী ও সরিষার চাষ বাড়ানোর পরামর্শ দেন এবং সয়াবিন তেলের ক্ষতিকর প্রভাব সম্পর্কে বিস্তারিত তুলে ধরেন। সয়াবিনএর তুলনায় সূর্যমুখী তেলে কোলেস্টেরল নেই তাই দেশের উন্নয়নে তেল ফসলের আবাদ বারতে সরকার ও কৃষি সম্প্রসারণ অধিদপ্তর একযোগে কাজ করে যাচ্ছে।

এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন ডিপ্লোমা কৃষিবীদ ও সাংবাদিক  আব্দুল কাইউম তমাল,সাংবাদিক রহমতুল্লাহ দোলন, কৃষক লিডার মোঃ সাহাব উদ্দিন, হাজী সিরাজুল ইসলাম লাল সহ স্থানিও কৃষান কৃষাণী।

This post has already been read 1644 times!